শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

৫লাখ ২৬হাজার ৫শ’ ইয়াবা উদ্ধারের মামলায় ৫মাদক ব্যবসায়ীর কারাদন্ড

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ৫ লাখ ২৬ হাজার ৫শ’ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার দায়েরকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের এক মামলায় ৫ মাদকব্যবসায়ীর কারাদন্ড প্রদান করেছেন আদালত। এদের মধ্যে সেলিম ও মহিউদ্দিন নামের ২ মাদক ব্যবসায়ীকে ১৪ বছর ও অপর ৩ আসামীকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।


একইসঙ্গে ২ আসামিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দিয়েছেন আদালত। অন্যদিকে অপর তিনজনকে  ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে ।


মঙ্গলবার ( ২৬ নভেম্বর ) দুপুর আড়াইটায়  নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ ও ১নং বিশেষ ট্রাইবুন্যাল আদালতের বিচারক  মোহাম্মদ আনিসুর রহমান এ রায় প্রদান করেন। এই মামলায় মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি ) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন এ তথ্য নিশ্চিত করেন।


সাজাপ্রাপ্ত আসামিরা হলেন,  চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার আবু তাহেরের ছেলে সেলিম ( ৩০ ), কুমিল্লা জেলার লাঙ্গল কোর্ট থানার মোঃ সিরাজ মিয়া ছেলে মহিউদ্দিন ( ৩২ )। 


পলাতক সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার মোঃ ইলিয়াসের ছেলে গিয়াস উদ্দিন, মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার মৃত আজর আলীর ছেলে আঃ মান্নান ( ৫২) , রাজশাহী জেলার গোদাগাড়ী থানার নওশাদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম ( ৪২ )।


নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর ( পিপি ) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, ২০১৫ সালের সিদ্ধিরগঞ্জ থানার দায়েরকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ ( ১ ) টেবিল ৯ ( খ ) ধারায়  ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২ আসামিকে মোঃ সেলিম ও মহিউদ্দিন নামের ২ মাদক ব্যবসায়ীকে ১৪ বছরের  সশ্রম কারাদন্ড একইসঙ্গে আসামিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দিয়েছেন আদালত। 


একই মামলায় পলাতক তিন আসামি গিয়াস উদ্দিন, আঃ মান্নান ও জাহাঙ্গীর আলমকে ১০ বছরের কারাদন্ড , ২০ হাজার টাকা জরিমানা , অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে । এই মামলার আরেক আসামি মঞ্জুর হোসেন জামিনে যাওয়ার পর  চট্টগ্রামে ক্রসফায়ারে নিহত হয়েছেন ।


প্রসঙ্গত, ২০১৫  সালের ২২ আগষ্ট  গোপন সংবাদে ভিত্তিতে র‌্যাব -২ এর পুলিশ পরিদর্শক এনামুল হক সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকার রহমান কোল্ডস্টোরেজ ও মৌচাক বাসস্ট্যান্ডের সামনে থেকে একটি নোয়া প্রাইভেটকার থেকে আসামিদের আটক করা হয়। 

 

এ সময় তাদের দেহ তল্লাশী করে আসামি সেলিম ও মহিউদ্দিনের কাছ ৫ লাখ পিস ও অপর আসামি গিয়াস উদ্দিন, আঃ মান্নান , জাহাঙ্গীর আলম ও মঞ্জুর হোসেনের কাজ থেকে ২০ হাজার ৫'শ পিছ ইয়াবাসহ জব্দ করে । পরে র‌্যাব - ২ এর পুলিশ পরিদর্শক এনামুল হক বাদী হয়ে  সিদ্ধিরগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।
 

এই বিভাগের আরো খবর