শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

৫টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দেয়ার দাবিতে ৫১ সংগঠনের বিবৃতি

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ৩১ মে ২০২০  

নারায়ণগঞ্জে বন্ধ হওয়া ৫টি অনলাইন নিউজ পোর্টাল দ্রুত খুলে দেয়ার দাবিতে নারায়ণগঞ্জের ৫১টি সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন এক যৌথ বিবৃতি প্রদান করেছে। রোববার (৩১ মে) দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতির মাধ্যমে এ যৌথ বিবৃতি প্রদান করা হয়।

 

বিবৃতিতে বলা হয়, গত ১৪ মে নারায়ণগঞ্জের বহুল প্রচারিত ৫টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করে দেয়া হয়েছে। এ পোর্টালগুলো হচ্ছে যুগের চিন্তা টুয়েন্টিফোর ডটকম, নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেট, প্রেস নারায়ণগঞ্জ ডটকম, নারায়ণগঞ্জ টুডে ডটকম ও সময় নারায়ণগঞ্জ ডটকম। এ পোর্টালগুলোকে ঘোষণা দিয়ে বন্ধ করা হয়নি। জেলা প্রশাসন বা বিটিআরসি কর্তৃপক্ষ এ বিষয়ে নিউজ পোর্টালগুলোর কর্মকর্তাদের কোন কিছু না জানিয়েই পোর্টালগুলোকে ব্লক করে দিয়েছে। 

 

বিবৃতিতে উল্লেখ করা হয়, সংবাদ মাধ্যমে আমরা জেনেছি ১৪ মে জেলা প্রশাসকের সাথে নারায়ণগঞ্জের কয়েকজন সাংসদের বৈঠকের পর এ পোর্টালগুলোকে ব্লক করা হয়েছে। এর আগেও নারায়ণগঞ্জের কয়েকটি সংবাদ পত্র বন্ধ করা হযেছিল। বস্তুনিষ্ঠ সংবাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জে যে মহলটি সবসময়ই সক্রিয় তাদেরই স্বার্থে এ নিউজ পোর্টালগুলো বন্ধ করা হয়েছে বলে আমরা মনে করি। 

 

বিবৃতিতে আরও বলা হয়, আমরা প্রশাসনের এ উদ্যোগের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা হলুদ-সাংবাদিকতাকে যেমনি সমর্থন করি না, তেমনি সংবাদ মাধ্যমের স্বাধীনতাকে হরণ করার যে কোন প্রক্রিয়ারই বিরোধিতা করি। সংবাদ মাধ্যমের স্বাধীনতা ক্ষুণ্ন হলে রাষ্ট্রের একটি মৌলিত স্তম্ভ ভেঙ্গে পড়ে। আমরা দ্রুত এ অনলাইন নিউজ পোর্টালগুলো খুলেদেয়ার জোর দাবি জানাচ্ছি।”  

 

বিবৃতিদাতা সংগঠনগুলো হলো-নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ নাগরিক কমিটি, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, আমরা নারায়ণগঞ্জবাসী, বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা, কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা, বাসদ নারায়ণগঞ্জ জেলা, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা, ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলা, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) নারায়ণগঞ্জ জেলা, উদীচী নারায়ণগঞ্জ জেলা, সমগীত, খেলাঘর নারায়ণগঞ্জ জেলা, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি নারায়ণগঞ্জ জেলা, সুশাসনের জন্য নাগরিক (সুজন) নারায়ণগঞ্জ জেলা, ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা, শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা, ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা, ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা, মহিলা ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা, নারী সংহতি নারায়ণগঞ্জ জেলা, সমাজ অনুশীলন কেন্দ্র, উন্মেষ সাংস্কৃতিক সংসদ, বসন্তবাহার সঙ্গীত একাডেমি, আনন্দধারা, শহুরে গায়েন, ষড়জ সাংস্কৃতিক সংগঠন, অনন্যা সঙ্গীত একাডেমি, শ্রুতি সাংস্কৃতিক একাডেমি, প্রগতি লেখক সঙ্ঘ, ধাবমান সাহিত্য আন্দোলন, প্রগতি সাহিত্য পরিষদ, গঙ্গাফড়িং, হাওইয়ান গীটার পরিষদ, চন্দ্রবিন্দু, একতা খেলাঘর, সমীরণ খেলাঘর, ক্রান্তি খেলাঘর, কণ্ঠমালা আবৃত্তি সংগঠন, এই বাংলায়, অশোক স্মৃতি সঙ্গীতাঙ্গণ, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, নারায়ণগঞ্জ জেলা, কথন আবৃত্তি সংগঠন, যোদ্ধা, অর্চণা একাডেমি, ঐকিক থিয়েটার, উঠান থিয়েটার ও সমমনা সামাজিক সংগঠন।

এই বিভাগের আরো খবর