বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

২নং রেলগেট এলাকার অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শহরের ২নং রেলগেট এলাকার বৈধ বিদ্যুৎ সংযোগকারী আল-আমিনের অভিযোগের পর বঙ্গবন্ধু সড়কসহ আশপাশ সড়কের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য অভিযান পরিচালনা করেছে ডিপিডিসি।সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর ২নং রেলগেট এলাকায় ডিপিডিসির কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। 

 

তারা জানান, ২নং রেলগেট এলাকায় জনৈক আল-আমিন বৈধ মিটারের মাধ্যমে অত্র এলাকায় বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যবাস পরিচালনা করে আসছিলেন। তিনি আমাদের কাছে অভিযোগ করেছিলেন বহিরাগত কয়েকজন ব্যক্তি অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে প্রতিদিন অর্থ হাতিয়ে নিচ্ছে। তার সেই অভিযোগের প্রেক্ষিতে উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশে অভিযানের মাধ্যমে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে। 

 

অপর দিকে খোঁজ নিয়ে জানা গেছে, বিগত কয়েক দিন ধরে অয়ন ওসমান অনুসারী পরিচয় দিয়ে এবং নিজেদের ছাত্রলীগ নেতা জানিয়ে ২নং রেলগেট এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদান করছিলেন জনৈক শান্ত, শুভ ও নয়ন নামের ব্যক্তিরা। সেই সময় উল্লেখিতরা আল-আমিনকে হুমকি প্রদান করে তার সংযোগের উপর ভিত্তি করে দৈনিক হকারদের কাছ থেকে চাঁদা উত্তোলন করে আসছিলেন। তবে স্থানীয় পত্রিকায় এই বিষয়ে সংবাদ প্রকাশের পর কথিত ছাত্রলীগ নেতারা বর্তমানে পলাতক রয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। 

 

মিটার মালিক আল-আমিন জানান, তিনি বিগত কয়েক বছর যাবৎ ২নং রেলগেটসহ এর আশপাশ এলাকায় সংশ্লিষ্ট ডিপিডিসির অনুমতি ও বৈধভাবে মিটারের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। কয়েকজন তাকে বিভিন্ন প্রকার হুমকিসহ জোরপুর্বক তার মিটার ব্যবহার করে চাঁদা উত্তোলন করে। তবে তিনি এই বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে মৌখিক অভিযোগ করলে তারা অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।  

এই বিভাগের আরো খবর