শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

২ নৈশ প্রহরীকে হত্যা করে ডাকাতি ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরের লক্ষণখোয়ায় দুই নৈশ প্রহরী হত্যা করে ডাকাতি ঘটনায় ডাকাতদের দ্রুত গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মদনগঞ্জ-মদনপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হাজার হাজার নারী পুরুষ।

সোমবার সকাল ১০টা থেকে  দুপুর ১২ টা পর্যন্ত বিক্ষাভ মিছিল ও মানববন্ধন করে বিক্ষুদ্ধ নারী পুরুষ। মানববন্ধনে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ডাকাতদের গ্রেপ্তারের দাবি জানান।

লক্ষণখোলা মাদ্রসা মাকের্ট কমিটি কর্তৃক আয়োজিত দক্ষিণ লক্ষণখোলা ও উত্তর লক্ষণখোলা এলাকার প্রায় ৫ হাজার নারী পুরুষ বিক্ষোভ ও মানববন্ধনে অংশ গ্রহণ করেন। এতে করে সড়কের দু’পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। প্রায় এক ঘন্টা সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। এ সময় বিক্ষুদ্ধ এলাকাবাসীর নানা শ্লোগানে মূখরিত হয়ে উঠে সড়ক।

মানববন্ধনে এলাকাবসী ক্ষোভ প্রকাশ করে বলেন, লক্ষনখোলা মাদ্রাসা মার্কেটে ২ নৈশ প্রহরী রায়হান উদ্দিন ও মোতালিবকে নৃশংসভাবে খুন করে ৩টি ব্যাটারী দোকানে ডাকাতির ঘটনার নেপথ্যে তৃতীয় পক্ষের  ইন্ধন রয়েছে।

কেননা, প্রতিদিন ওই পথ দিয়ে পুলিশের গাড়ী যাওয়ার সময় নাইট গার্ডদের সাথে দেখা করে বিভিন্ন তথ্য সম্পর্কে খোজ-খবর নিত। আর ডাকাতির ঘটনার দিন রাতে কোন পুলিশ সদস্যই ওই মার্কেটে যায়নি। তাহলে রাতে ওই এলাকায় কি কোন টহল পুলিশ কিংবা পেট্রোল পুলিশ দায়িত্বরত ছিলনা। 

অপরাধের অভয়ারন্য হিসেবে চিহিৃত তালতলা থেকে লক্ষনখোলা ষ্ট্যান্ড পর্যন্ত। ইতিপূর্বে প্রায়ই ওই এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটলেও প্রশাসন তেমন কোন ব্যবস্থা নেয়নি।

পুলিশের চরম গাফিলতির কারনেই এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে আমরা মনে করি। আমরা এ হত্যাকান্ডে জড়িতদের অনতিবিলম্ভে গ্রেফতারসহ দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করছি।

এদিকে পুলিশের একটি সূত্রে জানা যায়, মাদ্রাসা স্ট্যান্ডের পাশের একটি কোম্পানীর সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে  কয়েকজন ডাকাতের সন্ধান পাওয়া যায়। ফুটেজে দেখা যায়, রাত ২টা ৬ মিনিট থেকে শুরু করে রাত ৩টা ৬ মিনিট পর্যন্ত ডাকাতরা তাদের কার্যক্রম চালায়। এ সময় কয়েকবার টহল পুলিশের গাড়িকে ও টহল দিতে দেখা যায়।

এ ব্যপারে বন্দর থানার ওসি শাহীন মন্ডল জানান, এ ঘটনার অনেক অগ্রগতি হয়েছে। ইতিমধ্যে র‌্যাব, পুলিশ, গোয়েন্দা বাহিনী মাঠে রয়েছে। আমরা সকল ডাকাতদের ধরতে সক্ষম হবো।

উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতে একদল ডাকাত লক্ষণখোলা মাদ্রসা স্ট্যান্ড মাকের্টে রায়হান উদ্দিন ও আব্দুল মোতালেব নামে ২জন নৈশ্য প্রহরীকে হত্যা করে ৩টি ব্যাটারীর দোকানের তালা ভেঙ্গে প্রায় ২৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ডিবি ও থানা পুলিশ ৩ জনকে সন্দেহভাজ হিসাবে আটক করে।

এই বিভাগের আরো খবর