বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

১৪ নং ওয়ার্ডে সড়কে ঢাকনা বিহীন ড্রেন, ভোগান্তী 

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বৃহত্তর দেওভোগের বাসীন্দারা চাষাঢ়া, মাসদাইর, ফতুল্লাসহ বেশ কয়েকটি এলাকার সাথে সরাসরি যাতায়তের জন্য বেশি ব্যবহার করে শেরে-বাংলা সড়ক। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডে অবস্থিত এই সড়কে, প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত শত শত যানবাহন এবং পথচারী চলাচল করে। 


নগরীর একাধিক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও বিদ্যালয়ে যেতে ব্যবহার করে এই শেরে-বাংলা রোড। কিন্তু বহুদিন যাবৎ সড়কটির পাশ দিয়ে বয়ে যাওয়া পয়নিষ্কাশনের জন্য নির্মিত ড্রেনের ঢাকনা ভাঙা থাকায় সেখানে তৈরী হয়েছে দূর্ঘটনার অশঙ্কা। এছাড়া ভাঙা অংশের সামনে দিয়ে পথচারী এবং গাড়ি চলাচলেও দেখা দিচ্ছে ধীরগতি। সব মিলিয়ে এ সড়ক দিয়ে যাতায়তের সময় যানজটসহ নানা ভোগান্তী পোহাচ্ছে সাধারণ মানুষ।


আল-আমিন নামে দেওভোগের এক বাসীন্দা জানান, আজকে অনেক দিন যাবৎ ড্রেনের এই অংশটি ভাঙা অবস্থায় রয়েছে। এতে রাস্তার জায়গা সংকুচিত হয়ে গেছে। ফলে প্রতিদিন এই রাস্তা দিয়ে গাড়ি চলাচলের সময় যানজটের সৃষ্টি হয়। অন্যদিকে রাতের বেলায় অন্ধকারে অনেকেই এর মধ্যে পড়ে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে। 


রাসেল নামে মাসদাইরের এক দোকানী বলেন, ফতুল্লা পঞ্চবটি থেকে ইট-বালু বোঝাই ট্রাকগুলো গভীর রাতে দেওভোগসহ এর আশেপাশের এলাকায় ঢুকতে এই সড়কটি সবচেয়ে বেশি ব্যবহার করে। এ সময় এদিক দিয়ে ভারী যান আসা-যাওয়ার বারণে ড্রেনের একটি স্লাপ ভেঙে যায়। এরপর কয়েক মাস পেরিয়ে গেলেও ড্রেনের ভাঙা অংশ মেরামত করা হয়নি।


এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান বলেন, আসলে আমি যতটুকু জানি এটা গ্যাসের পাইপ বিষ্ফরনের কারণে ভেঙে গেছে । তাই গ্যাসের পাইপ ঠিক না হলে তো ড্রেন ঠিক করা যাবেনা। আর যেহেতু ড্রেনের ভাঙা স্থানটুকু আমার এবং খোরশেদ ভাইয়ের ওয়ার্ডের মধ্যেকার জায়গায় পড়েছে সেক্ষেত্রে তার সাথেও এ বিষয়ে কথা বলতে হবে। এরপর এই গ্যাসের পাইপ ঠিক হলেই আমরা ড্রেনের ভাঙা অংশটি দ্রুত সংষ্কার করবো। 

এই বিভাগের আরো খবর