শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

১০০০টাকা কিউ অ্যালাউন্স পাবে ক্ষুদে শিক্ষার্থীরা

প্রকাশিত: ৬ মে ২০২০  

যুগের চিন্তা ডেস্ক: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির পাশাপাশি জামা, জুতা ও ব্যাগ কেনার জন্য বছরের শুরুতে এক হাজার করে টাকা দেবে সরকার। প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তির প্রকল্পের মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়িয়ে মঙ্গলবার (৫ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে। 


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আদেশে বলা হয়েছে, উপবৃত্তি দেওয়া প্রকল্পের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় সংশোধনী প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। সে অনুযায়ী প্রকল্পের মেয়াদ ২০২১ সাল পর্যন্ত চলমান থাকবে। প্রধানমন্ত্রী বছরের প্রথমেই প্রতি শিক্ষার্থীকে জামা, জুতা ও ব্যাগ কিনতে এক হাজার টাকা করে কিউ অ্যালাউন্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে। 


দীর্ঘদিন ধরে প্রাথমিকের প্রায় এক কোটি ৪০ লাখ শিক্ষার্থীর উপবৃত্তির অর্থ আটকে ছিল। রোজার ঈদের আগেই শিক্ষার্থীরা একসঙ্গে উপবৃত্তির ছয় মাসের টাকা পাবে।


১৪ মে’র মধ্যে অবশ্যই গত জানুয়ারি থেকে জুন পর্যন্ত এ ছয় মাসের উপবৃত্তির অর্থ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণের জন্য সুবিধাভোগীদের তথ্য রূপালী ব্যাংক, শিউরক্যাশের পোর্টালে আপলোড করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাদের অনুরোধ করা হয়েছে।
 

এই বিভাগের আরো খবর