মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

১০ হাজার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ কারী ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০ হাজার পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্দেগ্যে পরীক্ষার্থীদের মাঝে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 
 
নারায়ণগঞ্জ সদর উপজেলার পরিষদের নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস। 

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুল হক, উপজেলার পরিবার পরিকল্পনা অফিসার প্রদীপ রায়, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার সাবিনা নার্গিস প্রমুখ। 
 
অনুষ্ঠানে ইউএনও নাহিদা বারিক বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। তারা যেন ভাল ভাবে লেখাপড়া করে আগামীতে বড় ধরনের কিছু হতে পারে সেই চিন্তা করে লেখাপড়া করতে হবে। শিক্ষার্থীদের প্রতি তাদের বাবা-মায়ের পাশাপাশি শিক্ষকদের যতœবান হতে হবে। 

তাদেরকে লেখাপড়ার জন্য অতিরিক্ত চাপ সৃষ্টি না করা হয়। তাদেরকে বেশি চাপ দিলে ভালোর চেয়ে খারাপ দিকটা বেশি হতে পারে। তাই তাদের আদর সোহাগ দিয়ে এবং উৎসাহ দিয়ে লেখাপড়া করাতে হবে।  
 
শিক্ষার্থীদের উদ্দেশে নাহিদা বারিক বলেন, ভাল ভাবে লেখাপড়া করে বাবা মায়ের মুখ উজ্জল করতে হবে, শিক্ষকদের এবং দেশের মুখ উজ্জল করতে হবে। আজকের শিক্ষার্থীদের মধ্যে থেকে তৈরি হবে শিক্ষক, রাজনীতিবিদ, পাইলট, চিকিৎসক, ম্যাজিস্ট্রেট, প্রকৌশলীসহ সরকারি কর্মকর্তা। আর তোমরা ভাল ভাবে লেখাপড়া করে তোমাদের বাবা মাকে বলতে হবে আমাকে পড়তে যেমন সুযোগ করে দিতে হবে তেমনি খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে। আর শিক্ষকদের প্রতি আমার অনুরোধ থাকবে তারা যেন স্কুলে শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে। বর্তমান সমাজে আমাদের বাচ্চারা কিশোর গ্যাংয়ের সাথে জড়িয়ে পড়ছে। সেদিকে লক্ষ্য রেখে শিক্ষার্থীদের সেভাবে বুজাতে হবে। 
 
প্রসঙ্গত, আগামী ১৭ নভেম্বর থেকে সারাদেশে একযোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 

এই বিভাগের আরো খবর