শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

১ বছরেও নির্মাণ হয়নি ছাদিম আলীর বাড়ি থেকে সৈয়দপুর কড়ইতলা আইভী সড়ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সদর মডেল থানার গোগনগর ইউনিয়ন পরিষদ এলাকাটি অতি গণবসতিপূর্ণ এলাকা। এখানে রয়েছে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, মসজিদ, ঈদগাহসহ বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান। অন্যান্য ইউনিয়নের চেয়েও এই এলাকার ভোটার সংখ্যা অনেক বেশী। এই এলাকার সবচেয়ে বেশী সমস্য হলো রাস্তাঘাট। 


এর মধ্যে সৈয়দপুর পূর্ব এলাকার ছাদিম আলীর বাড়ি (ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক) থেকে সৈয়দপুর কড়ইতলা আইভী সড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত এক বছর পূর্বে রাস্তাটি নির্মাণ করার জন্য সাংসদ সেলিম ওসমানসহ এলাকার জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিরা বসে রাস্তাটি নির্মানের সিদ্ধান্ত গ্রহন করেন। 


সে সময় সাংসদ সেলিম ওসমান রাস্তাটি নির্মাণ করার কাজ দেন গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী ও তার ছোট ভাই ফজর আলী, স্থানীয় এলাকার সাবেক জাতীয় ফুটবলার মোঃ সালাউদ্দিন সহ আরো কয়েকজনকে কাজটি সম্পূর্ণ করার জন্য দায়িত্ব প্রদান করেন। এবং এই নির্মাণকাজের উদ্ধোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ আলহাজ¦ এ. কে. এম সেলিম ওসমান। 


এরপর রাস্তাটির কাজ শুরু হলেও গত এক বছরেও শেষ হয়নি একাজ। ফলে শহরমুখী যাতায়াতকারী পথচারি, স্কুলের শিক্ষার্থীসহ সাধারন জনগনের চলাচলে বিঘ্ন ঘটছে, পড়তে হচেছ দূর্ভোগে। 


সরেজমিন ঘুরে দেখা যায়, সৈয়দপুর পূর্ব এলাকার ছাদিম আলীর বাড়ি (ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক) থেকে সৈয়দপুর কড়ইতলা আইভী সড়কে মাটি ফেলে প্রায় ১ কিলোমিটারের মত রাস্তাটি তৈরী হলেও বাকি শেষ অংশের কাজটি জৈনক ডেলিগ্যাটার আনোয়ার হাসনের মালিকানাধীন জমির সীমানায় গিয়ে বাধা প্রাপ্ত হয় এবং আজ অবদি রাস্তা তৈরীর কাজটি বন্ধ হয়ে রয়েছে। আর সে কারনে ঢাকা-মন্সিগঞ্জ সড়ক ও নারায়ণগঞ্জ শহরমুখী যাতায়াতকারী পথচারি, স্কুলের শিক্ষার্থী সহ সাধারন জনগনের চলাচলে বিঘ্ন ঘটছে। 


সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক থেকে সরাসরি সৈয়দপুর কড়ইতলা আইভী সড়কে আসতে না পেরে পেছন দিক দিয়ে অত্র রাস্তায় উঠতে দেখা যায়। 


স্থানীয়রা জানান, প্রতিদিন এভাবেই ঘুরে এসে স্কুলে যেতে হয়। বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ হলে এই সমস্যা আরো বেশী প্রকোট হয়। আর এ কারনে প্রতিদিন সময় মত শিক্ষার্থীরা স্কুলে যেতে পারে না।


স্থানীয়দের অভিযোগ, সাংসদ সেলিম ওসমান গত এক বছর পূর্বে এ রাস্তাটি নির্মাণ করার জন্য চেয়ারম্যান নওশেদ আলী ও তার ছোট ভাই ফজর আলী, স্থানীয় এলাকার সাবেক জাতীয় ফুটবলার মোঃ সালাউদ্দিন সহ আরো কয়েকজনকে দায়িত্ব দেওয়া হলেও এ বিষয়ে তারা কোন পদক্ষেপ গ্রহন করেনি। 


এ বিষয়ে চেয়ারম্যান নওশেদ আলী জানান, এসড়কের কোনো প্রজেক্ট নেই এবং টাকাও নেই তাই একাজ শেষ হচ্ছেনা। যতটুকু পেয়েছি ততটুকু কনা হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর