শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

১ জন পুলিশ ১৫ থেকে ২০ হাজার মানুষকে আইনি সেবা দিচ্ছে : ওসি নজরুল 

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, সম্প্রতি স্থানীয় তিলচন্দ্রী এলাকায় পুলিশের সঙ্গে ডাকাত দলের গুলাগুলির ঘটনা ঘটেছে। এতে ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছে। 

আমি উক্ত এলাকার অপরাধিদের উদ্দেশ্য করে বলছি, আপনারা আড়াইহাজারে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করবেন না। পুলিশ আপনাদের ছাড় দেবে না। যেখানে যা কিছু করার দরকার আমরা পুলিশ তাই করে যাবে। আড়াইহাজারের মানুষকে শান্তি দেয়ার জন্য যত কঠোর ব্যবস্থা নেয়ার দরকার পুলিশ ততো কঠোর হবে। মানুষকে ভালো রাখার জন্য যা করার প্রয়োজন হয় আমরা তাই করব।

চোর, ডাকাত ও মাদক ব্যবসায়ীদের মধ্যে যদি কেউ ভালোভাবে থাকতে চাই। ভালো হতে চায়। তাদের আমরা সহযোগিতা দেবে। বাংলাদেশে একজন পুলিশ ১৫ থেকে ২০ হাজার মানুষকে আইনি সেবা দিয়ে যাচ্ছেন।

আর বর্হিবিশ্বে একজন পুলিশ মাত্র ৫ জন মানুষকে আইনি সেবা দিচ্ছেন। সেক্ষেত্রে ওই ৫ জন ভালোই থাকবে। তার পরও আমরা পুলিশ সদস্যরা নানা সংকট মাথায় নিয়ে আপনাদের কাঁধে কাঁধ রেখে। হাতে হাত রেখে আইনি সেবা দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। 

বৃহম্পতিবার স্থানীয় মাহমুদপুর ইউপি এলাকার আইনশৃঙ্খলা নিয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মাহমুদপুর ইউপির চেয়ারম্যান আমান উল্যাহ আমান ও স্থানীয় মুক্তিযোদ্ধা সফর আলী প্রমূখ।
 

এই বিভাগের আরো খবর