শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

হীরাঝিলে জনসাধারণকে ঘরমুখী করতে জনসচেতনতায় যুবকরা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকায় অযথা বাইরে ঘোরাঘুরি করা মানুষদেরকে সচেতন করতে এবং ঘরমুখী করতে সামাজিক সংগঠনের মাধ্যমে রাস্তায় নেমেছে কিছু তরুণ যুবক। 

 

সোমবার (৬ এপ্রিল) সকাল থেকে সিদ্ধিরগঞ্জে নাসিক হীরাঝিল এলাকায় সাধারণ মানুষকে সচেতন করে ঘরমুখী করতে দেখা গেছে তাদের। অযথা আড্ডা বন্ধ, জনসমাগম রোধে রাস্তা বন্ধ, হকার উচ্ছেদসহ বেশ কিছু কার্যক্রম পালন করেছে এসব তরুণরা। 

 

কথা হলে এসব তরুণরা জানায়, প্রশাসনের নির্দেশ থাকা সত্ত্বেও আমাদের এলাকার চায়ের দোকানগুলোতে প্রচুর আড্ডা হতো। তাছাড়া এলাকায় প্রচুর হকার থাকায় তাদেরকে কেন্দ্র করে জনসমাগম হতো। যার কারণে আমাদের এলাকা করোনা সংক্রমণে খুবই ঝুঁকিপূর্ণ ছিল। আমরা স্থানীয় কাউন্সিলরের কাছ থেকে অনুমতি নিয়ে হকারদের উচ্ছেদ করেছি। প্রশাসনের নির্দেশমতে বিকেল পাঁচটার পর ফার্মেসি ব্যতীত অন্য কোন দোকান যেন খোলা না থাকে সে ব্যাপারে দোকানদারদেরকে সতর্ক করে দোকান বন্ধ করে দিয়েছি।

 

সমাজ ও সামাজিকতা পরিবর্তনে দীর্ঘদিন ধরে ‘হীরাঝিল একতা সংঘ এবং সাহায্যের হাত’ ব্যানারে কাজ করে যাওয়া দুটি সামাজিক সংগঠনের এই তরুণ যুবকরা হলো এস কে শাওন, মেহেদী হাসান সৈকত, রাশেদুল ইসলাম রাজু, সোহান, নাজমুল ইসলাম মাসুদ, মাসুদ রানা মোল্লা, মনোয়ার হোসেন, বুলবুল সহ আরো অনেকে। 

এই বিভাগের আরো খবর