শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

হাত দিয়ে ধরলেই উঠে আসে সড়কের কার্পেটিং, ভিডিও ভাইরাল

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

যুগের চিন্তার রিপোর্ট : সোনারগাঁ উপজেলার একটি সড়ক সংস্কার কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এই নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। এসংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

 

জানা যায়, বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৬ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলার সনমান্দী ইউনিয়নের অলিপুরা থেকে বারদী ইউনিয়নের শান্তিরবাজার সড়কের ১০ দশমিক ২২ কিলোমিটার মজবুতকরণ ও মেরামতের কার্যাদেশ পান এম আর এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু কাজের সময় ঠিকাদার প্রতিষ্ঠানটি নি¤œমানের নির্মাণসামগ্রী ব্যবহার করছে। 

 

রোববার সনমান্দী ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ তিনি খবর পেয়ে তাৎক্ষণিক সোনারগাঁ উপজেলা প্রকৌশলীকে সাইদুল ইসলামকে নিয়ে ফতেপুর এলাকার ১ কিলোমিটার রাস্তা পরিদর্শন করে কাজে অনিয়ম পান।

 

ঠিকাদার প্রতিষ্ঠান এমআর কনস্ট্রাকশনের প্রকৌশলী নাজমুল হক বলেন, শ্রমিকেররা ভুল করে কার্পেটিং কম করেছে। পুনরায় কাজটি করে দেব। 
এব্যাপারে উপজেলা প্রকৌশলী সাইদুল ইসলাম বলেন, সড়ক নির্মাণে কার্পেটিংয়ের পুরুত্ব কম পেয়েছি। সেগুলোতে পুনরায় কাজ করতে হবে। 

এই বিভাগের আরো খবর