শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

হাজীগঞ্জ বাংলোর পুকুর ও জলাশয় সরকারি সম্পত্তি, দখলের পাঁয়তারা

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার : শহরের এম সার্কাস এলাকায় বিআইডব্লিটিসি’র ৭/১ হাজীগঞ্জ আবাসিক বাংলোর একটি পুকুর ও ২টি জলাশয়কে পৈতৃক সম্পত্তি দাবি করে একটি পক্ষ ঝামেলা পাকানোর চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। 

এ নিয়ে মারামারি হওয়ার পর বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়িয়েছে। গতকাল বুধবার  নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিসি’র এজিএম ফিরোজ শেখ এই বিতর্কের অবসান ঘটালেন। তিনি বলেছেন, বিআইডব্লিউটিসি’র সম্পত্তি কারো পৈতৃক সম্পত্তি নয়। 

হাজীগঞ্জ বাংলোর ১টি পুকুর ও ২টি জলাশয় বিআইডব্লিউটিসি’র সম্পত্তি। কেউ পৈতৃক সম্পত্তি দাবি করলেই তা পৈতৃক সম্পত্তি হয়ে যাবেনা। এই সরকারি সম্পত্তি লীজ দেয়া হয়েছে। 

লীজ গ্রহিতা হচ্ছেন এবিএম সাইফুল হাসান (রিয়েল)। এজিএম ফিরোজ শেখ আরো বলেন, আমি শুনেছি এই পুকুর ও জলাশয়গুলো নিয়ে একটি পক্ষ ঝামেলা করছে। আমি নিজে স্পটে গিয়েছিলাম। নারায়ণগঞ্জ থানার পুলিশও গিয়েছিল। 

কেহ এ বিষয়ে বাড়াবাড়ি করলে আমি প্রয়োজন বোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব। সরকারি সম্পত্তি কেউ এসে বললেই তার পৈতৃক সম্পত্তি হয়ে যাবেনা। এটা এক ধরনের পাগলামী। 


তবে ওই পক্ষটি লীজ গ্রহিতার কাজে বাঁধা সৃষ্টিসহ শত্রুতা করছে। আমাদের সম্পত্তি নিয়ে কারো কোন ওজর আপত্তি চলবেনা। লীজ গ্রহিতার কাজে বাঁধা সৃষ্টি করলেই ব্যাবস্থা।

জানাগেছে, খানপুর ব্রাঞ্চরোড এলাকার এবিএম সেলিম মিয়ার পুত্র এ,বি,এম সাইফুল হাসান রিয়েল একলক্ষ দশ হাজার টাকায় দুই বৎসরের জন্য বিআইডব্লিটিসি’র ৭/১ হাজীগঞ্জ আবাসিক বাংলোর একটি পুকুর ও ২টি জলাশয় লীজ নিয়েছেন।

গত ০১/০১/২০২০ খ্রি: হতে ৩১/১২/২০২১ খ্রি: পর্যন্ত লীজ গ্রহীত হয়েছে। রিয়েল ওই পুকুর ও জলাশয় ২টিতে মাছ চাষ করবেন বলে জানিয়েছেন। পুকুর ও জলাশয় ২টি পরিস্কারসহ মাছ চাষের জন্য মাটি কেটে পার ঠিক করার কাজ শুরু করেন রিয়েল। 

আর এ কাজে বাঁধা হয়ে দাঁড়ায় ওই এলাকার মরহুম মীর আনোয়ার হোসেন এর পুত্র মীর মাহাবুব হোসেন রাসেল। পুকুর ও ২টি জলাশয়কে পৈতৃক সম্পত্তি দাবি করে রাসেল ঝামেলা পাকানোর চেষ্টা করে। 

এদিকে, লীজ গ্রহিতা সাইফুল হাসান রিয়েল জানান, দু’দিন পূর্বে মীর রাসেলসহ তার লোকজন সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আমাদের কয়েকজনকে আহত করে সাইনবোর্ড ভেঙ্গে ফেলে। পরে  বিআইডব্লিটিসি’র ৭/১ হাজীগঞ্জ আবাসিক বাংলোর গেটে তালা লাগিয়ে দেয় রাসেল। 

পরবর্তিতে খবর পেয়ে বিআইডব্লিটিসি’র এজিএম ফিরোজ শেখ তালা ভেঙ্গে দেন। পুকুর ও জলাশয় এগুলো সরকারি সম্পত্তি। আমি আইন মেনে পুকুর ও জলাশয় লীজ নিয়েছি। মীর রাসেল একজন সন্ত্রাসী প্রকৃতির মানুষ। 

যে কোন সময় মীর রাসেল সন্ত্রাসী কায়দায় ফের হামলা চালাতে পারে। কারন সে সরকারি সম্পত্তি পৈতৃক সম্পত্তি বলে দাবি করছে। এই বিষয়টি বিআইডব্লিটিসি’র উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

গতকাল সরেজমিনে দেখাগেছে,বিআইডব্লিটিসি’র ৭/১ হাজীগঞ্জ আবাসিক বাংলোর গেট দিয়ে ভিতরে গেলে দেখাযায় কয়েকটি স্টাফ কোয়াটার। আর একটু ভিতরে ১টি পুকুর ও ২টি জলাশয় রয়েছে। পুকুর পাড়ে ও দুটি জলাশয়ে ইজারাদার সাইফুল হাসান রিয়েল  সাইনবোর্ড লাগিয়েছেন। তবে রিয়েল শঙ্কায় রয়েছেন বলে জানান।  

এ ব্যাপারে বিআইডব্লিটিসি’র এজিএম ফিরোজ শেখ বলেন, আমি শুনেছি এই পুকুর ও জলাশয়গুলো নিয়ে একটি পক্ষ ঝামেলা করছে। আমি নিজে স্পটে গিয়েছিলাম। নারায়ণগঞ্জ থানার পুলিশও গিয়েছিল। এই সরকারি সম্পত্তি লীজ দেয়া হয়েছে। 

লীজ গ্রহিতা হচ্ছেন এবিএম সাইফুল হাসান (রিয়েল)। কেহ এ বিষয়ে বাড়াবাড়ি করলে আমি প্রয়োজন বোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব। লীজ গ্রহিতার কাজে কেউ বাঁধা সৃষ্টি করলেই ব্যবস্থা। 
 

এই বিভাগের আরো খবর