শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

হকার্স মার্কেটের জরুরী সভায় হট্টগোল, টাকা আন্তসাতের অভিযোগ

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি হকার্স মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিদ্যুৎ বিলের টাকার হিসেব নিয়ে তুমুল হট্টগোল ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়। রোববার (২৩ জুলাই) সকালে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় ব্যবসায়ীরা সভাপতি নজরুল ও সাধারন সম্পাদক নাদিম এর বিরুদ্ধে অভিযোগ তুলেন প্রতিমাসে বিদ্যুৎ বিল যথাযতভাবে পরিশোধ না করে সাত লাখ টাকা লুটে নিজেদের পেটে ঢুকিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি হকার মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ী কমিটির সিনিয়র সহ সভাপতি নুরুজ্জামান মুন্সী, সহ-সভাপতি হাজ ফরিদ, সাধারন সম্পাদক মো: নাদিম হোসেন, সহ সাধারন সম্পাদক সামছুল আলম, সাংগঠনিক সম্পাদক শহিদ হাওলাদার, আনিস মোল্লা, ডালিম হোসেন ডালিম, ফারুকসহ মার্কেটের সকল ক্ষুদ্র ব্যবসায়ীবৃন্দ।

সভায় ব্যবসায়ীরা বলেন, বিদ্যুৎ ইউনিট প্রতি যেখানে ৯-১২টাকা সেখানে আমাদের কাছ থেকে কমিটি নিচ্ছে ১৪ টাকা ইউনিট। এক্ষেত্রে বিদ্যুৎ বিল পরিশোধ করেও কমিটির ফান্ডে আরো টাকা জমা থাকার কথা। কিন্তু কমিটির ফান্ডে টাকা তো দূরের কথা উল্টো কমিটিই বিদ্যুৎ খাতে দেনা রয়েছে প্রায় ৭ লাখ টাকা। আমরা দীর্ঘ ৯ বছর যাবৎ বিদ্যুৎ বিল পরিশোধ করে আসছি তারা সেই টাকা আতœসাত করে ফ্লাট বাসা নিয়ে থাকে।

বিদ্যুৎ বিল কালেকশন করা মার্কেট কমিটির কোষাধক্ষ্য মো: মোরশেদ এ হিসাব দিতে গিয়ে সভাপতি নজরুল ইসলামের বিরুদ্ধে কথা বলেন। নজরুল মিটিং মিছিলে ফান্ড থেকে টাকা নিয়ে করে এমনকি যখন যা লাগে নিয়ে যায়। 

এ সময় ব্যবসায়ীরা বলেন, এ ৭ লাখ টাকা মোরশেদ, নজরুলসহ কমিটির সবাই পরিশোধ করতে হবে এবং এর হিসাব সকলের সামনে তুলে ধরতে হবে। সেক্রেটারীর কাছে এ সমাধান চাই।

এদিকে ব্যবসায়ীদের তোপের মুখে পড়ে সভাপতি নজরুল বলেন, আমি বার বার নিদের্শ দেয়ার পরও মোরশেদ লোকজনের কাছ থেকে বিদ্যুৎ বিল নিয়েছে কিন্তু রিসিটে টাকা না তুলে নিজেই খেয়েছে। বিদ্যুৎ কারো বাবার সম্পত্তি না। কমিটির লোকসহ সকল ব্যবসায়ী এমনকি মার্কেট কমিটির অফিসের জন্যেও বিলের ব্যবস্থা করতে হবে।

পরে আগামী ২ জুন এর মধ্যে কমিটির ২১জন সদস্যকে নিয়ে বিদ্যুতের হিসেব বুঝিয়ে দেয়াসহ সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 

এই বিভাগের আরো খবর