শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

স্মৃতি রাণী বর্মন হত্যার আসামী স্বামী রিপন চন্দ্র বর্মন গ্রেফতার

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারের গৃহবধূ স্মৃতি রানী বর্মন হত্যা মামলার আসামী ও নিহতের স্বামী রিপন চন্দ্র বর্মনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্প্রতিবার রাতে সোনারগাঁও উপজেলার পেরাবো এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের (উপ-পরিদর্শক )আব্দুল জলিল। 


নিহত স্মৃতি রানী বর্মনের বাবা হরি চন্দ্র বর্মন জানান, ২০১৮ সালের ৯ আগষ্ট যৌতুকের দাবিতে তার মেয়ে স্মৃতি  রানী বর্মনকে স্বামী, তিন দেবর ও শ্বাশুড়ি মিলে নির্যাতন করে হত্যার পর মুখে বিষ ঢেলে দেয়। 


পরে ঘটনা ধামাচাপা দিতে স্মৃতি রানী বিষ খেয়ে আতœহত্যা করেছে বলে তারা পরবর্তীতে এলাকাবাসীকে জানায়। নরসিংদী থেকে পরিবারের লোকজন আড়াইহাজার এসে স্মৃতি রানী বর্মনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষনা করে। 


এসময় স্মৃতির শ্বশুর বাড়ির লোকজন লাশ হাসপাতালে রেখে পালিয়ে যায়। বিষয়টি স্মৃতি রানীর পরিবারের স্বজনদের সন্দেহ হলে স্বামী রিপন চন্দ্র বর্মন, শ্বাশুড়ি পরশ মনি বর্মণ, দেবর হিরক চন্দ্র বর্মন, রণঞ্জিত বর্মণ, ও পাগলা চন্দ্র বর্মনকে আসামী করে আড়াইহাজার থানায়  মামলা দায়ের করা হয়। 


কিন্তু আড়াইহাজার থানা পুলিশ সে সময় মামলাটি তদন্তে গড়িসমি শুরু করে। পরবর্তীতে জেলা পুলিশ সুপারের কাছে আবেদন করলে থানা থেকে মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তন্তর করা হয়। 


জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল জলিল জানান, স্মৃতি রানী বর্মন হত্যার ময়না তদন্তের রির্পোটে হত্যা বলে উল্লেখ্য করা হয়েছে। 


ওই রির্পোটের উপর ভিত্তি করেই মামলার প্রধান আসামী রিপন চন্দ্র বর্মনকে গ্রেফতার করা হয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেই হত্যার মুল রহস্য উন্মোচিত হবে বলে তিনি আশা করেন। 


হরি চন্দ্র বর্মন আরো জানান, প্রায় ৯ বছর আগে তার মেয়ে স্মৃতি রানী বর্মনের সাথে আড়াইহাজারের বিষ্ণ চন্দ্র বমর্নের ছেলে রিপন চন্দ্র বর্মনের বিয়ে হয়। 
বিয়ের পর পরই রিপনকে  কয়েক দফায় ১০ লাখ টাকা যৌতুক নিয়ে লন্ডনে পাড়ি জমায় রিপন চন্দ্র বর্মন। প্রায় ৫ বছর লন্ডন থেকে দেশে ফিরে এসে নেশা গ্রস্থ হয়ে পড়ে।

 

নেশাগ্রস্থ অবস্থায় প্রায়ই যৌতুকের টাকার জন্য স্মৃতি রানীকে মারধর করতো রিপন। স্মৃতি রানীর দুই সন্তান ঋৃতি রানী বর্মন (৬) ও রাখী রানী বর্মন  (২) বর্তমানে তাদের নানীর বাড়িতে রয়েছে।
 

এই বিভাগের আরো খবর