বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের উত্তরণ ঘটাতে হবে: সভাপতি কালাম

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের উত্তরণ ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ অ্যাডভোকেট আবুল কালাম। তিনি বলেন, সাংগঠনিক দক্ষতাকে আরো বাড়িয়ে দেশনেত্রীসহ সারা জাতিকে মুক্ত করতে হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে নগরীর কালীবাজার এলাকায় মহানগর বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে দলের সাবেক মহাসচিব মরহুম খোন্দকার দেলেয়ার হোসেন এর স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খোন্দকার দেলেয়ার হোসেনের স্মৃতিচারণ করে কালাম বলেন, দলের দুঃসময়ে তিনি সাংগঠনিক অবস্থান ধরে রেখে নেতাকর্মীদের সঠিক নেতৃত্ব দিয়ে দিয়েছেন। দলের জন্য তার অবদান কখনই বলে শেষ করা যাবে না। তিনি একজন দৃঢ়চেতা, আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষের মনে শ্রদ্ধার আসনে অধিষ্ঠ হয়ে থাকবেন। দৃঢ়তা, অটুট মনোবল এবং ব্যক্তিত্বে তিনি ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ।

তিনি বলেন, ১/১১’র সময় দেশের এক চরম রাজনৈতিক সঙ্কটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব¡ কাঁধে নিয়েছেন মরহুম দেলোয়ার হোসেন। । শুধু তাই নয় খোন্দকার দেলোয়ার হোসেনসহ অতীতে যারা দলের মহাসচিবের দায়িত্ব পালন করেছেন তাদের রেখে যাওয়া আদর্শ ও সাংগঠনিক দক্ষতাকে অনুসরন করে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে।

স্মরণসভায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহসভাপতি এড. জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু, কোষাধক্ষ মনিরুজ্জামান মনির, সহ-সম্পাদক আওলাদ হোসেন, মনিরুল ইসলাম সজল, মহানগর বিএনপি নেতা এড. রফিক আহম্মেদ, এড. রিয়াজুল ইসলাম আজাদ, হাজী ফারুক হোসেন, মনির হোসেন, আনোয়ার হোসেন আনু, এড. শহীদ সারোয়ার, শওকত আলী লিটন, ফেরদৌসুর রহমান, মাহমুদুর রহমান মাসুম, সায়েম কবির,মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কু,মাকিদ মোস্তাকিম শিপলু, আব্দুর রশিদ হাওলাদার, মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।  বক্তব্য শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।
 
 

এই বিভাগের আরো খবর