বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে ক্র্যাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ পুলিশ শতভাগ না হলেও বহুলাংশেই জনবান্ধব হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নানা উদ্যোগের কারণে পুলিশ অনেকটাই জনতার হয়েছে। শতভাগ না হলেও ধীরে ধীরে আরও সুন্দর জায়গায় আমরা যেতে পারবো বলে বিশ্বাস করি। 

 

মঙ্গলবার (২১  জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে নিজ দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নব নির্বাচিত কমিটির সাথে এক সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

 

এর আগে নব নির্বাচিত কমিটির পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সহসভাপতি মোরছালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ও যুগ্ম সম্পাদক সাখাওয়াত কাওসার। 

 

এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জিএম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, কল্যাণ সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম ও কার্যনির্বাহী সদস্য রুদ্র মিজান  উপস্থিত ছিলেন। 

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকদের নানা অন্যায়, অনিয়ম ও জালিয়াতি নিয়ে সংবাদ করতে হয়। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তার মধ্যে আপনারা ক্রাইম রিপোর্টারা আরও বেশি ঝুঁকি নিয়ে মাঠে কাজ করেন। ডে ইভেন্টের পাশাপাশি জলদস্যু, চরমপন্থী, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদককারবারী নিয়ে বিশেষ খবর প্রকাশ করে আইন শৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগীতা করছেন। অনেক সময় অনেক কিছু আইন শৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে গেলেও আপনারা সঙ্গে সঙ্গে সেটাকে খবরের মাধ্যমে সবার সামনে তুলে ধরেন। এসব কারণে আমাদের নিরাপত্তা বাহিনী আপনাদের সহযোগীতা পাচ্ছে। 

 

ক্রাইম রিপোর্টাররা সুখময় পরিবেশে কাজ করেন না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের ভুল-ত্রুটি, অসংগতি বা কোথায়, কে অপরাধ করছে তা তুলে আনছেন আপনারা। ফলে এ কাজগুলো কোনো সুখময় পরিবেশে করা যায় না। নানা হুমকি উপেক্ষা করতে হয়। সাংবাদিকদের কাজ তাই চ্যালেঞ্জিং। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। সাংবাদিকরা তাদের জায়গা থেকে সহযোগিতা করলে দেশটা আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন আসাদুজ্জামান খান। 

এই বিভাগের আরো খবর