শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সৌদিতে নির্যাতনের শিকার মুন্নিকে ফিরিয়ে আনতে এমপি খোকার উদ্যোগ

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সৌদি আরবে গৃহকর্মী হিসেবে কাজ করতে গিয়ে পাশবিক নির্যাতনের শিকার সোনারগাঁয়ের মেয়ে মুন্নি আক্তারকে অতিদ্রুত দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

 

মুন্নির বাবা সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকা আমার মেয়েকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছেন। তিনি আমাকে মুন্নির সকল কাগজপত্র নিয়ে অতিদ্রুত তার সঙ্গে দেখা করতে বলেছেন। সাংসদ খোকার প্রতি আমরা কৃতজ্ঞ।

 

জানা যায়, এমপি খোকা রবিবার বিভিন্ন গণমাধ্যম সূত্রে সৌদি আরবে মুন্নির উপর নির্যাতনের বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

 

উল্লেখ্য, সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের সিংলাব গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে মুন্নি আক্তার গৃহকর্মী হিসাবে সৌদী আরবে গিয়ে যৌন নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রবিবার মুন্নির বাবা সিরাজুল ইসলাম নির্যাতিতা মেয়েকে দেশে ফিরিয়ে আনতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেছেন।

 

সিরাজুল ইসলাম আবেদনে উল্লেখ করেন, তার মেয়ে মুন্নি আক্তার বাংলাদেশ সরকার ও সৌদি আরবের সব নিয়মকানুন মেনে ও প্রশিক্ষণ নিয়ে গৃহকর্মী হিসাবে গত ২ জুন সৌদি আরবে গমন করে। তার পাসপোর্ট নম্বর- বিপি ০০১২৫০৪, ভিসা নম্বর ৬০৫৯৩৮১৬২৮, তারিখ ৩০.০৪.২০১৯।

 

এরপর মুন্নি আক্তার তার বাবা মাকে ফোন করে সৌদী গৃহকর্তা ও তার ছেলে কর্তৃক যৌন নির্যাতনসহ জলন্ত সিগারেটের আগুন দিয়ে স্পর্শকাতর স্থানে ছ্যাকা দিয়ে নির্যাতন করার কথা জানায়। তাই নির্যাতিতা মেয়েকে দেশে ফিরিয়ে আনার জন্য সিরাজুল ইসলাম রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি লিখিত আবেদন করেন।

এই বিভাগের আরো খবর