শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সোনারগায়েঁ মুক্তিযোদ্ধা পরিবারে হামলার ঘটনায় মামলা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ উপজেলার পাকুন্দা এলাকায় এক মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের উপর সন্ত্রাসীরা হামলা চালিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।


পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর গত বুধবার বিকেলে স্থানীয় সনাতন ধর্মের একটি লক্ষ্মীী পূজার অনুষ্ঠানে যাওয়ার পথে একই এলাকার আওয়ামী লীগ নেতা ডা. আবু জাফর চৌধুরী বীরু’র সমর্থক সামসুদ্দিন খান আবু, লিপন চৌধুরী ও আমির হোসেন পাকুন্দা পাকা রাস্তার উপর তার গতি রোধ করে অকথ্য ভাষায় গালি গালাজ করে। এসময় মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর প্রতিবাদ করলে ক্ষীপ্ত হয়ে সামসুদ্দিন খান আবু, লিপন চৌধুরী ,আমীর হোসেন, মামুন মিয়া, মোতালিব মিয়া ওরফে টারজেন, আমিনুল ইসলাম ও মোক্তারসহ ১৫/২০জন সন্ত্রাসী তাহাদের হাতে থাকা দা, ছেনা, লোহার রড ও দেশীয় তৈরী লাঠি দিয়ে তাকে এলোপাতারী ভাবে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। 


পরে তার ডাক চিৎকারে তার ছেলে রোমান ও রুবেল তাকে বাঁচাতে এলে সন্ত্রাসীরা তাদেরকেও রক্তাক্ত জখম করে। আশেপাশের লোকজন তাদের রক্ষা করতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা বিভিন্ন প্রকার হুমকি দিয়ে দ্রুত পালিয়ে যায়। এসময় স্থানীয়দের সহায়তায় আহত মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীরসহ তার ছেলেদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে রোমানের অবস্থা আশঙ্খাজনক। 


এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের মেয়ের জামাই আশিকুর রহমান রানা বাদী হয়ে বুধবার (১৬ অক্টোবর) রাতে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


আহত মুক্তিযোদ্ধা হুমায়ুন কবীর বলেন, রাজনৈতিক আধিপত্য বিস্তার ও আমাকে হত্যার উদ্দেশ্যে ডা.বিরুর লোকজন আমার ও আমার পরিবারের সদস্যদের উপর অতর্কিত হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। আমার ছেলে রুমান মিয়া বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। আমি এর ন্যায় বিচার চাই। 


অপরদিকে সামসুদ্দিন খান আবুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মুক্তিযোদ্ধা হুমায়ুন মেম্বারসহ তার পরিবারের উপর হামলার ঘঠনা ঘটেছে এ কথা সত্য। কিন্তু এর সাথে আমি জড়িত নই।


সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনিরুজ্জামান জানান, মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের উপর হামলার ঘঠনায় থানায় একটি মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে।

এই বিভাগের আরো খবর