বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

সোনারগাঁয়ে ২ ভুয়া ডাক্তারসহ আটক ৩

প্রকাশিত: ২ জুলাই ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে কাচঁপুর জেনারেল হাসপাতাল এন্ড ল্যাব নামে একটি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানে রোগী দেখার সময় দুই ভুয়া ডাক্তার ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে আটক করেছে র‌্যাব-১১।


সোমবার (১ জুলাই) রাত দশটায় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে এ তিনজনকে আটক করে। আটককৃতরা হলেন-দুই ভুয়া ডাক্তার সোলায়মান, উৎপল এবং হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আরিফুজ্জামান লিটন। 

 

র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর নাজমুস সাকিব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত সোলায়মান ও উৎপল দুজনই মেডিক্যাল এ্যাসিসটেন্ট। তবে হাসপাতালটির মালিকপক্ষের যোগসাজসে নিজেদের এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে র্দীর্ঘদিন যাবৎ সেখানকার রোগীদের চিকিৎসা প্রদানসহ ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন।

 

পরীক্ষা নিরীক্ষার নামে রোগীদের সাথে নানাভাবে প্রতারণাও করে আসছেন তারা। এছাড়া হাসপাতালটির অনুমোদন তিন বছর আগে মেয়াদোত্তীর্ণ হয়ে গেলেও তা নবায়ন না করায় বর্তমানে এটি একটি অবৈধ প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। ল্যাব স্থাপনের জন্য পরমাণু শক্তি কমিশনের কোন ছাড়পত্রও এই প্রতিষ্ঠানটির নামে নেই। 

 

স্থানীয়দের কাছ থেকে এসব অভিযোগ পেয়ে র‌্যাব সোমবার রাতে সেখানে অভিযান চালায় এবং কাগজপত্র পর্যবেক্ষণ করে অভিযোগের সত্যতা পায়। এ সময় রোগীদের ব্যবস্থাপত্র দেয়া অবস্থায় দুই ভূয়া ডাক্তারসহ হাসপাতালের মালিককে হাতেনাতে আটক করা হয়। ডাক্তার দাবিদার দুজনের একজনও এমবিবিএস সনদ দেখাতে পারেন নি।

 

পরে জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের ভূয়া ডাক্তার এবং প্রতারণার বিষয়টি স্বীকার করে। আটকৃতদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব জানিয়েছে।

এই বিভাগের আরো খবর