শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

সোনারগাঁয়ে হিজড়া ও প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ বিতরণ 

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে খাদ্য সংকটে পড়া ৭০ জন হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) ও ২৫০ জন প্রতিবন্ধীর মাঝে ত্রাণসামগ্রী ও স্যানেটাইজার মাস্ক বিতরণ করছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। 


শনিবার (৪ এপ্রিল) সকালে পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া পৃথকভাবে সোনারগাঁ উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের (তৃতীয় লিঙ্গ) মানুষের জন্য  ৫০ হাজার টাকার চেক প্রদান করেছেন। 


এসময় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে খাদ্য সংকটে পড়া ৭০ জন হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) ও ২৫০ জন প্রতিবন্ধী মানুষের মাঝে অর্থ সহায়তা ও ত্রাণ সামগ্রী বিতরণ করে আমার সামর্থ অনুয়ায়ী উপকার করার চেষ্টা করছি। মহামারীর দুর্যোগপূর্ণ এই সময় আমাদের সমাজে হিজড়া সম্প্রদায় ও প্রতিবন্ধীরা অনেকটা অবহেলিত। তাদের খবর অনেকেই রাখে না। সেই জন্য আমি ব্যতিক্রম উদ্যোগ নিয়েছি। 
তিনি আরও বলেন, সাধারণ মানুষের পাশাপাশি হিজড়া সম্প্রদায় ও প্রতিবন্ধীরা যেন ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত না হয় সেই জন্য আমি তাদের পাশে দাঁড়িয়েছি। পাশাপাশি পিরোজপুর ইউনিয়নের অসহায় গরীব কর্মহীন মানুষের জন্য আমার ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে। প্রতিদিনই আমার ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে অসহায় গরীব মানুষের জন্য ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি। আমার এ ত্রাণ  সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। 


এসময় উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদ সদস্য সেলিম রেজা, আলমগীর কবির, মোশাররফ হোসেন, সাবেক ইউপি সদস্য সৈয়দ মজিবুর রহমান, সচিব মফিজুর রহমান সুমন, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক স¤পাদক আরিফ হোসেন, উপজেলা ছাত্রলীগের  সাংগঠনিক স¤পাদক জাহিদ হাসান বাবু,  যুবলীগ নেতা মাসুম বিল্লাহ, হাজী আলাউদ্দিন, ওবায়দুল হক, বাদল মিয়া, আব্দুল গনি, শাহিন মিয়া, আনিসুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

এই বিভাগের আরো খবর