বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সোনারগাঁয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে নোয়াগাঁও ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য ও ভৌমিকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিসহ ৬ জনকে গত বুধবার সকালে সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে জখম করে।


এ ঘটনার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।


ভৌমিকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় এলাকার কয়েক শ নারী-পুরুষ প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। এ সময় প্রতিবাদকারীরা হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার দাবি করেন।


এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গত বুধবার সকালে নেহাল উদ্দিন মেম্বারসহ তার লোকজন বাড়িতে ফেরার পথে রফিকের বাড়ির সামনে পূর্বপরিকল্পিতভাবে লাধুরচর পাচানীপাড়া এলাকায় বাবুলের নেতৃত্বে আউয়ার, আশিক, মিজান, এছাক, সিরাজ, আল-আমিন, আলমগীর, দাউদ, রিপন, হারুন, মোজাম্মেল, কালাই চাঁন ও মুসা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ইউপি সদস্য নেহাল উদ্দিন (৪৩) , সিরাজ (৫০), আমিন উদ্দিন মেম্বার (৫০), জহিরুল (৪০), কায়েস (১৭), শাহিন ও তানবির হোসেন রুবেলের পথরোধ করে তাদেরকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।


ভুক্তভোগী ব্যক্তিরা বলেন, বাবুলের নেতৃত্বে তার পালিত সন্ত্রাসীরা হামলা চালিয়ে ইউ’পি সদস্য নেহাল উদ্দিনসহ ৬ জনকে কুপিয়ে জখম করেছে। পুলিশ বুধবার রাতে প্রধান আসামি বাবুলকে গ্রেপ্তার করে ছেড়ে দিয়েছে। আমরা দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে জানাই।


ঘটনার সত্যতা নিশ্চিত করে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউসুফ দেওয়ান বলেন, হামলার ঘটনাটি আমি শুনেছি। তবে ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার জন্য চেষ্টা করা হচ্ছে।


এ ব্যাপারে বাবুলের বক্তব্য জানতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। সোনারগাঁ থানার সাব-ইন্সেপেক্টর আমিনুল ইসলাম জানান, উভয় পক্ষে দুই জনকে গ্রেপ্তার করেছিলাম। স্থানীয়ভাবে মীমাংসার শর্তে রাতেই আটকদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। 

এই বিভাগের আরো খবর