শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে ভেঙে যাচ্ছে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম!

প্রকাশিত: ৬ মার্চ ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানদের সমর্থনকে কেন্দ্র করে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম ভেঙে যেতে পারে বলে গুঞ্জন উঠেছে। এতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ব্যাপক প্রভাব পড়বে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন।  


সূত্র জানায়, সোনারগাঁ উপজেলা জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারন সম্পাদক ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকের নেতৃত্বে নোয়াগাঁও ইউপির চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, বৈদ্যেরবাজার ইউপির চেয়ারম্যান ডা. আব্দুর রউফ ও জামপুর ইউপির চেয়ারম্যান হামীম শিকদার শীপলুর সমন্বয়ে একটি কোরাম সম্প্রতি উপজেলার ১০টি ইউনিয়নের মেম্বার ও পৌর কাউন্সিলরদের মতামত না নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালাম, ভাইস চেয়ারম্যান পদে বাবু ওমর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহমুদা আক্তার ফেন্সীকে জনপ্রতিনিধি ঐক্য ফোরামের পক্ষ থেকে সমর্থন জানিয়ে ঘোষনা দিয়েছে। এ ঘটনায় ইউপি মেম্বারগণ ও পৌর কাউন্সিলরদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। 


নাম প্রকাশে অনিচ্ছুক মেম্বার ও কাউন্সিলররা জানান, উক্ত চার চেয়ারম্যান সমর্থন দেওয়ার আগে তারা মেম্বার ও কাউন্সিলরদের মতামত নেওয়ার কোন প্রয়োজন বোধ করেননি। তাদের একক সমর্থনকে আমরা মেনে নিব না। উপজেলা নির্বাচনে আমরা আমাদের পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করবো। 


রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সোনারগাঁয়ের রাজনৈতিক অঙ্গনে জনপ্রতিনিধি ঐক্য ফোরামের যথেষ্ঠ ভূমিকা রয়েছে। তারা বিগত সংসদ নির্বাচনে এর প্রমাণও দিয়েছেন। 


কিন্তু এবার উপজেলা নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে জনপ্রতিনিধি ঐক্য ফোরামের মাঝে ঐক্যের ঘাটতি ও বিভাজন স্পষ্ট হয়ে উঠেছে। 
যার প্রভাব উপজেলা নির্বাচনে অবশ্যই পড়বে। এমনকি নির্বাচনে আগে ভেঙেও যেতে পারে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। 
 

এই বিভাগের আরো খবর