শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সোনারগাঁয়ে ব্যবসায়ীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ 

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (যুগেরচিন্তা ২৪) : সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের যুবলীগের সভাপতি ও ব্যবসায়ী জাকির হোসেনের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ করেছে গ্রামবাসী। শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে কান্দারগাঁও গ্রামে এ বিক্ষোভ করে। 


রাজনৈতিক প্রতিপক্ষরা তার পদ থেকে তাকে সরিয়ে দিয়ে ফয়দা লোটার জন্য এ অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ গ্রামবাসীর। জাকির হোসেন যুবক থাকাবস্থায় একজন পলিথিনের ব্যবসায়ী ছিলেন। তার দূরদর্শিতার কারণে তিনি অর্থ বিত্তের মালিক হয়েছেন বলে জানিয়েছে গ্রামবাসী। তবে তিনি যুবলীগের পদ পাওয়ার পর কিছুই করেননি বলে দাবি এলাকাবাসীর। এছাড়াও কান্দারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিও হয়েছেন। 


এলাকাবাসী জানায়, সোনারগাঁ উপজেলার কান্দারগাঁও গ্রামের মোনতাজ উদ্দিনের ছেলে জাকির হোসেন। জীবন নির্বাহের তাগিদে একসময় পলিথিন ব্যাগের ব্যবসা করতেন। পাশাপাশি তিনি এলাকায় বালু ভরাট ও জমি বিক্রির কাজ করতেন। বিভিন্ন কোম্পানির বালু ভরাটের ঠিকাদারী কাজ পেয়ে তিনি অর্থের মালিক হন। ওই সময়ে তিনি সরকার দলীয় কোন রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন না। রাজনৈতিক ফয়দা লোটার জন্য একটি মহল তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। তার বিরুদ্ধে দুটি হত্যা মামলায় নাম অর্ন্তভুক্ত করা হলেও পরবর্তীতে তদন্তে সে দোষী প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়। তাকে হত্যা মামলায় ফাঁসাতে না পেরে ওই মহল তার বিরুদ্ধে অপপ্রচার শুরু করে।


এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন ধরে জাকির হোসেন কান্দারগাঁও এলাকার মানুষের সেবা দিয়ে আসছে। তিনি একজন সুনামধন্য ব্যবসায়ী। তার বিরুদ্ধে অপপ্রচার করছে একটি মহল। এ অপপ্রচার বন্ধ না হলে সহাসড়ক অবরোধ করা হবে। 


ব্যবসায়ী জাকির হোসেন জানান, দীর্ঘদিন ধরে মহাখালীতে 'জাকির রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপার কম্পানি লিমিটেড' নামের আমার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান রয়েছে। তিনি ব্যবসায়ের সাথে জড়িয়ে সৎ পথে অর্থ উপার্জন করেন। জাকির হোসেন পদ্মা সেতু এলাকায় সেনাবাহিনীর সঙ্গে রাস্তার ইট বালু পাথর সাপ্লাই দিয়ে থাকেন। তাছাড়া তিনি বিভিন্ন এলাকায় বালু ভরাটের ব্যবসা করেন। তার বনশ্রীতে একটি ডিপার্টমেন্টাল স্টোর রয়েছে।


তিনি আরও জানান, তার বিরুদ্ধে রাজনৈতিক একটি মহল অপপ্রচার করছেন। সোনারগাঁয়ের কোন ঠিকাদারী  কাজে তিনি অংশ নেন না। সেনাবাহিনীর বিভিন্ন রাস্তার উন্নয়ন কাজের জন্য সাব কন্টাক্টে ইট বালু ও পাথর সাপ্লাই দিয়ে তিনি পরিশ্রম করে অর্থ উপার্জন করেন।


তিনি বলেন, ২০১৭ সালে মার্চ মাসে সোনারগাঁ উপজেলা যুবলীগ সম্মেলনের মাধ্যমে আমাকে সভাপতি করা হয়। আমি সভাপতি হওয়ার পর রাজনৈতিক দলীয় কার্যক্রম ছাড়া কোন কাজে সোনারগাঁয়ে আসিনি।

এই বিভাগের আরো খবর