শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সোনারগাঁয়ে ইটের আঘাতে যুবক ও ক্রেন দুর্ঘটনায় শ্রমিক নিহত

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ উপজেলায় গতকাল সোমবার প্রতিপক্ষের ইটের আঘাতে দ্বীন ইসলাম (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে আনন্দ শিপইয়ার্ড নামে একটি জাহাজ তৈরীর কারখানায় ক্রেন দুর্ঘটনায় রফিকুল ইসলাম (৬৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

 

জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ৪ অক্টোবর শুক্রবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের সালাউদ্দিনের ছেলে দ্বীন ইসলামের সঙ্গে এরশাদ উল্লার ছেলে আহসান উল্লাহর তর্ক বিতর্ক হয়। তর্ক বিতর্কের এক পর্যায়ে আহসান উল্লাহের নেতৃত্বে ৪/৫ জন সন্ত্রাসী ইট দিয়ে আঘাত করে দ্বীন ইসলামের মাথা থেতলে দেয়। 

 

পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে দ্বীন ইসলামের মৃত্যু হয়। এ ঘটনায় দ্বীন ইসলামের বড় ভাই ইলিয়াস মিয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন।  

 

এদিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নে জাহাজ তৈরী কারখানা আনন্দ শিপইয়ার্ডে রবিবার কর্মরত অবস্থায় রফিকুল ইসলাম নামে এক শ্রমিকের উপর ক্রেন থেকে লোহার পাইপ পড়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। আনন্দ শিপইয়ার্ডের শ্রমিকদের অভিযোগ, কর্তৃপক্ষ পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না করায় কিছুদিন পরপর এ কারখানার শ্রমিকেরা অকালে প্রাণ হারাচ্ছে। সম্প্রতি ফারুক নামে অন্য এক শ্রমিকের একইভাবে মৃত্যু হয়েছিলো। এ ব্যাপারে আনন্দ শিপইয়ার্ডের তত্ত্বাবধায়ক দুলালের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়। 

 

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়িই ইনচার্জ বাচ্চু মিয়া জানান, নিহত শ্রমিক রফিকুল ইসলাম গাইবান্ধা জেলার মৃত জুলহাস মিয়ার ছেলে। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, আনন্দ শিপইয়ার্ডে শ্রমিক নিহতের বিষয়টি শুনেছি। তবে এখনো কেউ অভিযোগ দেয়নি।
 

এই বিভাগের আরো খবর