শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে অবৈধ স্থাপনা ও গাড়ি পার্কিং,যানজটে এলাকাবাসীর ভোগান্তি

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

সোনরগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ সরকারি কলেজ রোডে অবাধে গাড়ি পার্কিং করায় প্রতিদিনই রাস্তার উভয় পাশে যানজট লেগে থাকে। রাস্তার প্রবেশ মুখে অবৈধ স্থাপনার কারণে সিএনজি, অটো রিক্সা ও রিক্সা দাঁড়াতে পারে না। তাই বাধ্য হয়েই গাড়িগুলো রাস্তার উপর পার্কিং করে রাখা হয়। গাড়ি পার্কিং-এর কারণে রাস্তায় যানজট লেগে থাকায় সাধারণ যাত্রী থেকে শুরু করে স্কুল কলেজমুখী শিক্ষার্থীরা অতিষ্ট হয়ে পড়েছে।

 
সরেজমিনে, হাইওয়ে রোডে চলাচলে নিষেধাজ্ঞা থাকায় মোগরাপাড়া চৌরাস্তা থেকে নবীগঞ্জ-বন্দর রাস্তায় দৈনিক কয়েক সহস্রাধিক সিএনজি, অটো রিক্সা ও রিক্সা চলাচল করে। এদিকে সোনারগাঁ সরকারি কলেজ রোডের প্রবেশ মুখে গড়ে উঠেছে শত শত অবৈধ স্থাপনা। রাস্তার উভয় পাশে রয়েছে বিভিন্ন শপিং মার্কেট। মার্কেটগুলোর গ্রাউন্ড ফ্লোরে কোন গাড়ি পার্কিং-এর ব্যবস্থা না থাকা এবং রাস্তার প্রবেশমুখে অবৈধ স্থাপনার কারণে প্রতিদিনই জ্যাম লেগে থাকে।


নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান, সরকার দলীয় কিছু প্রভাবশালী নেতা হাইওয়ে পুলিশকে ম্যানেজ করে কলেজ রোডের প্রবেশ মুখে শত শত অবৈধ স্থাপনা গড়ে তুলেছে এবং বিভিন্ন যানবাহন থেকে লক্ষ লক্ষ টাকা চাঁদা উত্তোলন করে। এসব অবৈধ স্থাপনার কারণে রাস্তা দিয়ে হাঁটা যায় না। এলাকাবাসী এর প্রতিবাদ করতে সাহস পায়না।


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম জানান, হাইওয়ে রাস্তায় সিএনজি, অটো রিক্সা ও রিক্সা চলাচল করতে দেওয়া হয় না। চাঁদা উত্তোলনের ব্যপারে আমি কিছু জানি না।

এই বিভাগের আরো খবর