বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শনিবার

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ  (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করা হবে শনিবার (১৯ অক্টোবর)। ওইদিন সকাল ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক আনুষ্ঠানিকভাবে এ কমপ্লেক্স ভবনটির শুভ উদ্বোধন করবেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা ইউনিট মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার, সাবেক সাংসদ ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন প্রমুখ।

 

অনুষ্ঠানে সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানিয়ে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনী বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের পর থেকে সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধারা একটি কমপ্লেক্স ভবনের স্বপ্ন দেখে আসছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগ্রহ ও সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। মুক্তিযোদ্ধাদের প্রতি এমপি খোকার ভালোবাসা ও এই কমপ্লেক্স ভবনের জন্য তার অবদান আমরা কখনও ভুলবো না।

 

তিনি জানান, লিয়াকত হোসেন খোকা প্রথমবার এমপি হওয়ার পর সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধারা তার কাছে একটি কমপ্লেক্স ভবনের দাবি জানাই। এরপর তিনি নিজ উদ্যোগে ডিসি অফিস থেকে পুরাতন ফাইল ঘেঁটে আমাদের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য বহু আগে করা দরখাস্তটি খুঁজে বের করেন। পরে কমপ্লেক্স ভবনের জন্য মাত্র এক হাজার এক টাকায় জমি বরাদ্দ চেয়ে তিনি মন্ত্রণালয়ে আবেদন করান। সে আবেদনের প্রেক্ষিতেই সরকার এক হাজার এক টাকায় সোনারগাঁসহ দেশের অন্যান্য স্থানে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য জমি বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

 

পৌরসভার সাহাপুর কাঠপট্টি এলাকায় প্রায় পৌনে ৩ কোটি ব্যয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। 

এই বিভাগের আরো খবর