শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সেন্টমার্টিন দ্বীপের মত আলীরটেক ও বক্তাবলী : এসপি হারুন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন, নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেক এবং বক্তাবলী এলাকাটি দেখতে সেন্টমার্টিন দ্বীপের মত। কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপটির যেমন চারিদিকে পানি অনেকটা তেমনিই আলীরটেক এবং বক্তাবলীর তিন দিকেই নদী বেষ্টিত আছে। তিনি বলেন, আমি নারায়ণগঞ্জে আসার আগেই আলীরটেকের নাম শুনেছি। আমার এখানে আসার স্বপ্ন ছিল। আমি এখানে আসতে পারায় আমার সেই স্বপ্নপূরণ হয়েছে। 

 

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বক্তাবলী ইউনিয়নের কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। ফতুল্লা থানার ওপেন হাউজডে উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

আলীরটেক এবং বক্তাবলী ইউনিয়নের প্রশংসা করে বলেন, এই এলাকার সবুজায়ন পরিবেশ আমাকে মুগ্ধ করেছে। আমি ভেবে ছিলাম আমাদের হাওড় এলাকার মত এটাও প্রত্যন্ত অঞ্চল হবে। কিন্তু তা নয়। এটা নারায়ণগঞ্জের প্রত্যন্ত অঞ্চল হলেও শহরের মত পরিবেশ। এখানেও বাজার, পাকা ভবন রয়েছে। এই এলাকাতে উন্নয়নের ছোয়া পড়েছে।

 

এসপি হারুন আরো বলেন, এখানকার মানুষের যাতায়াতের অসুবিধা হওয়ায় তারা থানায় গিয়ে অভিযোগ করতে পারেন না। অনেক সময় থানায় গেলেও ওসিকে পান না। আলীরটেক ও বক্তাবলী একটি থানা হওয়ার যোগ্যতা রাখেন। এই এলাকায় কোন ইভটিজার, মাদক সন্ত্রাস এবং ভূমি দস্যুদের স্থান নেই।   তাই আমি এই এলাকার এমপি শামীম ওসমান এবং সেলিম ওসমানকে অনুরোধ করবো তারা যেন এখানে একটি ফাঁড়ির ব্যবস্থা করে দেন। যাতে করে এই এলাকার মানুষ সহজে তাদের অভিযোগ গুলো করতে পারেন। 

 

অনুষ্ঠানে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, ইমরান মেহেদী সিদ্দিকী, বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলী,  ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আফাজ উদ্দিন ভূইয়া, কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ের স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর