বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

সেই প্রতারক ইউসুফ গ্রেফতার

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সরকারি তোলারাম কলেজের একাদশ শ্রেণীতে ভর্তির প্রলোভন দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ের ঘটনায় ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের ছয়দিন পর প্রতারক ইউসুফকে গ্রেফতার করেছে ফতুল্লা থানা পুলিশ। 


শনিবার (৬ জুলাই) সকালে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের উত্তর নবীনগর নিজ বাড়ি থেকে ইউসুফকে গ্রেফতার করা হয়। এর আগে গত ৩০ জুন শিক্ষার্থীরা ফতুল্লা থানায় অভিযোগ করেছিল। গ্রফতারকৃত ইউসুফ উত্তর নবীনগর এলাকার মনির হোসেন মনু ও রহিমা বেগম দম্পতির ছেলে।


শিক্ষাথীরা জানান, ভর্তির জন্য জেলা (অন্য জেলা থেকে আগত শিক্ষার্থী) ও এডুকেশন কোটায় (সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তরত শিক্ষকদের সন্তানদের জন্য বরাদ্দ) ভূয়া সনদ দিয়েছে প্রতারক ইউসুফ। গত এক মাস পূর্বে কজেলে ভর্তি সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থীদের সাথে যোগযোগ করে প্রতারক ইউসুফ। 


ওই সময় শিক্ষার্থীদের ইউসুফ জানায়, তোলারাম কলেজে ভর্তি করার জন্য ১০০টি আসন খালী রয়েছে। এবং তার সাথে (ইউসুফ) কজেলের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পরিচয় আছে।  


সে যে কোন মূহুর্তে যে কোন কলেজে ভর্তি করে দিতে পারবে। প্রতারক ইউসুফ শিক্ষার্থীদের এমন প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিয়েছে। গত ৩০ জুন  যাচাই বাছাই শেষে সনদ ভূয়া প্রমান হওয়ায় শিক্ষার্থীদের কলেজে আসতে বলে কর্তৃপক্ষ। 


পরে জানতে পারে ঐ প্রতারক শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে ভূয়া সনদ নিয়েছে। ঐদিন ফতুল্লা মডেল থানায় শিক্ষার্থীদের পক্ষে রহমতউল্লাহ থানায় অভিযোগ করে। আর সেই অভিযোগের প্রেক্ষিতে শনিবার প্রতারক ইউসুফকে গ্রেফতার করেছে পুলিশ। 


এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, প্রতারণার শিকার এক শিক্ষার্থীর মামলা দায়েরের পরে পুলিশ প্রতারক ইউসুফকে গ্রেফতার করেছে।
 

এই বিভাগের আরো খবর