শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী সুবীর নন্দী বেশ কিছুদিন থেকেই অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন। চিকিৎসাধীন সংগীতশিল্পীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। তিনি জানান, সিএমইচে চিকিৎসাধীন সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) সিঙ্গাপুরে নেয়া হবে।


এর পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। তারপর তারা বিমান বন্দর স্টেশনে নেমে সিএমএইচ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন ।

 

এদিকে ১৯ এপ্রিল সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম এবং ডা.সামন্ত লাল সেন। তারা সুবীর নন্দীর চিকিৎসা সম্পর্কে তাকে অবহিত করেন। এসময় শেখ হাসিনা তাদের জানান, এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীকে চিকিৎসার জন্য দুবার সব রকমের সহযোগিতা দিয়েছিলেন তিনি।


আলোচনা শেষে প্রধানমন্ত্রী শিল্পীর মেডিকেলের সব কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেয়ার জন্য ডা.সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন। সে অনুযায়ী ব্যবস্থার অংশ হিসেবেই আগামীকাল সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।


নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

এই বিভাগের আরো খবর