বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সুখি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে গাছ লাগাতে হবে : এমপি গাজী

প্রকাশিত: ২২ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের ভূমিকা যেমন ব্যাপক ও সুদূরপ্রসারী, তেমনি অর্থনৈতিক উন্নয়নেও এর গুরুত্ব অপরিসীম । ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুখি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। রোববার দুপুরে রূপগঞ্জের ভুলতায় তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও গাছের চারা বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

 

" অপ্র‌তি‌রোধ্য দে‌শের অগ্রযাত্রা, ফ‌লের পু‌ষ্টি দে‌বে নতুন মাত্রা " এই প্র‌তিপাদ্যকে সাম‌নে রে‌খে রোববার দুপুরে ভুলতা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও গাছের চারা বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

এ সময় এমপি গাজী বর্তমান সরকার দেশে সবুজায়ন বৃদ্ধিতে কাজ করছে বলে উল্লেখ করে বলেন, জা‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের স্ব‌প্নের সোনার বাংলা গড়‌তে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কাজ ক‌রে যা‌চ্ছেন।

 

রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফা‌তে মোহাম্মদ শ‌ফিকুল ইসলামের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা সহকারী ক‌মিশন‌ার (ভু‌মি) আসাদুজ্জামান, উপ‌জেলা কৃষি কর্মকর্তা তাজুল ইসলাম, উপ জেলা আওয়ামীলী‌গের সহসভাপ‌তি শেখ সাইফুল ইসলাম, ভুলতা পু‌লিশ ফা‌ঁড়ির ইনচার্জ ইন্স‌পেক্টর জ‌সিম উ‌দ্দিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল হক ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমির হোসেন, ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা, উপ‌জেলা স্বেচ্ছা‌ সেবকলী‌গের সাধারন সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, ভুলতা ইউ‌নিয়ন প‌রিষ‌দের সদস্য খো‌দেজা বেগম, উপ‌জেলা যুব ম‌হিলালী‌গের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার রিয়া, সাধারন সম্পাদক সে‌লিনা আক্তার রিতাসহ অ‌নে‌কে।

এই বিভাগের আরো খবর