বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

সিদ্ধিরগঞ্জের সানারপাড় স্কুলে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যদায় মহান আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোরে প্রভাত ফেরি শেষে বিদালয়ের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন। 


পরে বিদ্যালয়ের অডিটরিয়ামে স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি সামসুল আলম।


সভাপতির বক্তব্যে জহিরুল হক বলেন, যাদের বুকের তাজা রক্তের বিনিময়ে আজ আমরা আমাদের মাতৃভাষা বাংলায় কথা বলতে পারছি, তাদের ঋণ কখনো পরিশোধ করা যাবে না। ভাষার জন্য অন্দোলন করে যারা শহীদ হয়েছে তারা চিরকাল বাঙ্গালী জাতির মাঝে বেঁচে থাকবে। মরেও তারা আজ অমর। প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে তারা স্থান করে নিয়েছে। 


সর্বশেষ তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, শুধু প্রতি বছর ভাষা দিবস পালন করলেই দায়িত্ব শেষ হয়ে যাবেনা। প্রতিটি স্থরে বাংলা ভাষার ব্যবহার প্রচলন করার দাবি জোরদার করতে হবে। প্রতিটি স্থরে বাংলা ভাষার প্রচলন কায়েম হলে ভাষা শহীদদের আত্মা শান্তি পাবে। তাদের আন্দোলন পূর্ণ স্বার্থক হবে। 


স্কুলের সহকারী শিক্ষাক শফিকুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পর্ষদের সদস্য আব্দুল খালেক, মো. জাকির হোসেন, শরিফুল ইসলাম সোহেল, রবিউল ইসলাম বাবুসহ সানারপাড় স্কুলের সহকারী প্রধান শিক্ষক শামিম আহসান (প্রভাতি) ও (দিবা) শাখার দিলরুবা খাতুনসহ স্কুলের সকল শিক্ষিক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

এই বিভাগের আরো খবর