বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪ 

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২ মে ২০২০  

সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসের চাপায় পিকআপের তিনজন যাত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও চারজন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার (২২ মে) ভোরে সানারপাড় এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। 

 

নিহতরা হলো- চাঁদপুর জেলার মতলব থানার রফিকুল ইসলাম, গাইবান্দা জেলার পলাশবাড়ি এলাকার মিন্টু মিয়া ও মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি এলাকার বোরহান উদ্দিন। তবে এঘটনায় আহতদের কারো নাম পরিচয় জানা যায়নি। 

 

নিহত ও আহতরা সবাই পিকআপের যাত্রী ছিলেন এবং তারা কাঁচামাল ব্যবসায়ী। দুর্ঘটনাকবলিত পিকআপ ও মাইক্রোবাসটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক।

 

নিহতদের স্বজনরা জানান, ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে ৭/৮ জন কাঁচামাল ব্যবসায়ী পিকআপে চড়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কাঁচাবাজারের উদ্দেশ্যে রওনা দেন। সকাল ছয়টার দিকে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় দ্রুতগামী একটি হাইয়েস মাইক্রোবাস পেছন থেকে পিকআপটিকে ধাক্কা দিলে যাত্রীরা সবাই ছিটকে রাস্তায় পড়ে যান। 

 

এসময় নিয়ন্ত্রণহীন মাইক্রোবাসটির নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত এবং চারজন আহত হয় । পরে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে পাঠায় এবং আহতদের ঢাকা মেডিকেলে পাঠায় স্থানীয়রা। দুর্ঘটনায় পিকআপ ও মাইক্রোবাস দুটোই দুমড়ে মুচড়ে যায়। 

 

নিহত রফিকের ভাতিজা সানি এই দুর্ঘটনার জন্য মহাসড়কে ট্রাফিক ও পুলিশের অব্যস্থাপনাকে দায়ী করেন। তার অভিযোগ, সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পুলিশের যোগসাজসে লকডাউনের মধ্যেও সড়ক নিরাপত্তা আইন ভঙ্গ করে মহাসড়কে যানবাহন চলাচল করছে। যার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে। তিনি এই দুর্ঘটনার জন্য দোষী মাইক্রোবাস চালককে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান। 

 

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, মাইক্রোবাস চালককে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে পুলিশের অভিযান চলছে। শীঘ্রই তাকে আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরো খবর