বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে মসজিদের দোকান দখলের চেষ্টা, অভিযোগ

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড বায়তুস সুজুত মিনার মসজিদের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের কয়েকটি দোকান দখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে এলাকার কয়েকজনের বিরুদ্ধে। এ বিষয়ে সোমবার (২৪ ফেব্রুয়ারি) প্রসাশনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

 

এলাকাবাসী ও ভুক্তভোগীরা জানায়, শিমরাইল চিটাগাংরোড এলাকায় বায়তুস সুজুত মিনার জামে মসজিদের ইমাম, মোয়াজ্জিনের ও খাদেমদের বেতন ভাতা, বিদ্যুৎ বিলের জন্য মসজিদের ওয়াফকৃত জায়গায় জনতা হোমিও হল, আল-আমিন ফামের্সি, সুলতান ফার্মেসি, আসিক ফার্মেসি,  সেবা ফার্মেসি নির্মাণ করা হয়। এসকল দোকানের ভাড়া উত্তোলন করে মসজিদের সকল খরচ ও মসজিদের ব্যায়ভার পরিচালনা করেন। আটি এলাকার নুরুল ইসলাম, শহিদুল্লাহ ও হারুন-অর-রশিদসহ একটি সিন্ডিকেট মসজিদের ওরাফকৃত জায়গার দোকানগুলো দখল করার জন্য চেষ্টা চালাচ্ছেন। এ বিষয়ে সম্প্রতি তাদের বিরুদ্ধে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। 


মুসল্লিরা জানায়, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুল জব্বার মিয়া প্রায় দশ বছর সভাপতি পদে থেকে বহুতলা বিশিষ্ট মসজিদ ভবন, ওজুখানা, দোকানপাঠসহ অনেক উন্নয়ন করেছেন। একটি কুচুক্রিমহল মসজিদের উন্নয়ন বাধাগ্রস্থ করতে অপচেষ্টা চালাচ্ছেন।

 

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুল জব্বার মিয়া বলেন, মসজিদের দোকান দখল করার চেষ্টা চালাচ্ছেন এলাকার কতিপয় চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু । তাদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে।

 

এবিষয়ে জানতে চাইলে, নুরুল ইসলাম, শহিদুল্লাহ মিয়া ও হারুন-অর-রশিদ বলেন, আমরা মসজিদের দোকান দখলের চেষ্টা করিনি। আমাদের মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।

 

সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক বলেন, এবিষয়ে থানায় একটি মামলা রয়েছে। মসজিদের দোকান কোনভাবেই দখল করতে দেওয়া হবেনা।

এই বিভাগের আরো খবর