শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সিদ্ধিরগঞ্জে পুলিশ সোর্স শহীদের দৌরাত্ব : এসপি বরাবর অভিযোগ

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে মাদক ব্যবসা করতে বাধা প্রদান করায় মাদক ব্যবসায়ীদের হামলার শিকার হয়েছেন স্থানীয় দুই যুবক। এতে ওই দুই যুবক গুরুতর আহত হলে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন। 

গত ২ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের মিজমিজি কালুহাজী রোড (আজগর মিয়ার বাড়ীর সামনে) এলাকায় মোঃ সাজিব হাসান রনি ও মোঃ জুয়েলের উপর এই হামলা করে একই এলাকার মোঃ আব্বাসের ছেলে মোঃ সালমান, স্ত্রী খুকী বেগম ও পুলিশের সোর্স পরিচয়দানকারী শহীদ ওরফে বৈদ্যা শহীদ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বিবাদীরা মিজমিজি আব্দুল আলীর পুল সংলগ্ন কালুহাজী রোড এলাকায় প্রকাশ্যে মাদক ব্যবসা করে এলাকার যুব সমাজ ধ্বংসের পায়তারা করছে। 

বাদী পক্ষ এলাকাতে মাদক ব্যবসা করতে নিষেধ করলে বিবাদী সালমান ও খুকী বাদী পক্ষকে মাদকদ্রব্য দিয়ে পুলিশে ধরিয়ে দেবে এবং চাঁদাবাজীর মিথ্যা মামলা দেবে বলে হুমকি প্রদান করে। এরই জের ধরে বাদী পক্ষের উপর কাঠের লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশের সোর্স পরিচয়দানকারী বৈদ্যা শহীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক অভিযোগ দিলেও পুলিশ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় নি। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কথিত এই সোর্স শহীদ ওরফে বৈদ্যা শহীদ বিভিন্ন সময় সিদ্ধিরগঞ্জ থানার দারোগাদের সাথে দেখা যায় পুলিশ ভ্যানে কিংবা সিএনজি, অটো রিক্সায়। 

রাতের অন্ধকারে মিজমিজি পশ্চিম পাড়া, দক্ষিন পাড়া কালু হাজী রোড, মাদ্রাসা রোডসহ বিভিন্ন এলাকায় সাধারণ পথচারীদের অহেতুক হয়রানি মূলক কর্মকান্ড যেমন- দেহ তল্লাশী , উপুর্যপরি মারধর ও মাদক পকেটে ঢুকিয়ে দিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, শহীদ নামে তাদের কোনো সোর্স নেই। আর কেউ যদি পুলিশের সোর্স দাবী করে অপকর্ম করে, তাহলে তাকে অবশ্যই আটক করে আইনের আওতায় আনা হবে। 

পাশাপাশি এই ধরনের কোনো ব্যক্তির সাথে যদি এই থানার কোনো পুলিশ কর্মকর্তার সখ্যতা গড়ে তুলে অপকর্মে জড়িত থাকার অভিযোগ পেলে সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং মাদক ব্যবসায়ী, শেল্টারদাতা, পুলিশের নাম ব্যবহার করে চাঁদাবাজী যে করবে তাকে অবশ্যই গ্রেফতার করা হবে। 
 

এই বিভাগের আরো খবর