শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে জমি দখল নিতে প্রবাসীকে হত্যার চেষ্টা 

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের মিজমিজিতে জমি দখল নিতে পোল্যান্ড প্রবাসী শরিফ আহামেদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড় এলাকায় এ ঘটনাটি ঘটে। 

ভূমিদস্যুদের দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না দেওয়ায় প্রবাসী শরিফ আহামেদ ও তার ছোট ভাই মোকছেদুল আলম সজিবকেও পিটিয়ে আহত করে। এ ঘটনায় প্রবাসীর শরিফ আহামেদের পিতা মোঃ মোতালিব বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এতে আতংকিত হয়ে পড়েছেন প্রবাসী শরিফ আহামেদের (পোল্যান্ডের নাগরিক) স্ত্রী মারতা আহমেদ। 

পোল্যান্ড প্রবাসী শরিফ আহামেদের পিতা মোঃ মোতালিব অভিযোগ করে বলেন, সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড় এলাকায় সিদ্ধিরগঞ্জ মৌজায় সিএস ৫৭৪, এসএ ৭৪১, আরএস ৩৪৫ খতিয়ান ভূক্ত সিএস ও এসএ ১৫০৫ ও আরএস ৪৮১৭ নং দাগে ৪২ শতাংশ জমি তার পিতা ১৯৭৭ সালে ক্রয় করে ভোগ দখল করে আসছিলেন। 

গত ৯ নভেম্বর তার ছেলে দেশে ফিরেন আসেন। বৃহস্পতিবার দুপুরে ঐ জমিতে তদারকি করতে যান প্রবাসী শরিফ আহামেদ ও ছোট ভাই মোকছেদুল আলম সজিব অন্যান্যরা। এসময় ভূমিদস্যু আক্তার হোসেন, আল আমিন, ফজল হক, আয়নাল হক, ডালিমসহ ৮/১০ জন দেশীয় চাকু, লোহার রড ও লাঠি সোটা নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা করে। 

ভূমিদস্যুদের দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না দিয়ে প্রবাসী শরিফ আহামেদকে প্রাণে মেরে ফেলবে এবং তাদের জমি দখল করে নিভে বলে হুমকী দেয়। এসময় ভূমিদস্যুদের বাধা দিলে প্রবাসী শরিফ আহামেদের ছোট ভাই মোকছেদুল আলম সজিবকে পিটিয়ে আহত করে। 

পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় প্রবাসী শরিফ আহামেদের (পোল্যান্ডের নাগরিক) স্ত্রী মারতা আহমেদ আতংকিত হয়ে পড়েছেন বলে মোঃ মোতালিব জানান।           

ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার এসআই মোঃ হাফিজুর রহমান জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 
 

এই বিভাগের আরো খবর