শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সার্বজনীন স্বাস্থ্যব্যবস্থা ও জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক সেমিনার

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘সার্বজনীন স্বাস্থ্যব্যবস্থা ও জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সহযোগিতায় ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে প্রেস ক্লাব ভবনের সিনামন রেস্টুরেন্টে সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। 


মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশেষ অতিথি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী। 


এসময় আরো উপস্থিত ছিলেন জেলা স্বাচিবের সভাপতি ডা. আতিকুজ্জামান সোহেল, ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের, স্বাচিবের সহ সভাপতি ডা. হাফিজুর রহমান, স্বাচিবের সাধারণ সম্পাদক ডা. অলোক কুমার সাহা, মহানগর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক জি এম আরমান, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সাজ্জাদ , জেলা যুবলীগের তথ্যবিষয়ক সম্পাদক তাহের উদ্দিন সানি প্রমুখ। 


বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদের ডাক্তারদের সেই সময় প্রথম শ্রেনীর নাগরিকের মর্যাদা দিয়েছিলেন। তাই সাধারণ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করেই দেশকে ভালোবাসতে হবে। 


বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের চিকিৎসা ব্যবস্থাপনায় আমুল পরিবর্তন এনেছে। এই আমুল পরিবর্তনের কারণেই গ্রাম বাংলায় চিকিৎসকরা কাজ করছে। তিনি দেশের উন্নয়নের কারিগর হিসেবে কাজ করেছেন। 


স্বাস্থ্য ব্যবস্থাপনায় ইতিমধ্যে একাধিক পুরুস্কার পেয়েছেন। এবার জাতিসংঘে তিনি তিনটা পুরস্কার পেয়েছেন সবগুলো স্বাস্থ্য ব্যবস্থাপনায় পেয়েছেন। আমরা এই বিষয়ে গর্বিত ও আনন্দিত।  তাই প্রধানমন্ত্রীর লক্ষকে বাস্তবায়নের জন্য চিকিৎসক হিসেবে আমাদের কাজ করে যেতে হবে। 
 

এই বিভাগের আরো খবর