শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সামাজিক দুরত্ব বজায় রাখতে শহরে ছাত্র ফেডারেশনের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : দোকানের সামনে অন্তত তিন ফুট দূরে দূরে গোলচিহ্ন এঁকে  দেওয়া হয়েছে। ক্রেতারা এসে এসব চিহ্নিত স্থানে দাঁড়াচ্ছেন। সামনের ব্যক্তিটি কেনাকাটা সেরে গোলচিহ্নিত স্থান ত্যাগ করছেন। ততক্ষণ পেছনের ব্যক্তিটি তিন ফুট  পেছনে থাকা গোলচিহ্নিত স্থানে অপেক্ষা করছেন। সামনেরজন স্থান ত্যাগ করলেই  কেবল পেছনের জন এগিয়ে গিয়ে কেনাকাটা শুরু করতে পারছেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ শহরের নানা জায়গায় এই ব্যতিক্রমী ব্যবস্থা নিয়েছে নারায়ণগঞ্জ ছাত্র ফেডারেশনের কর্মীরা। 

শনিবার (২৮ মার্চ) সকাল থেকে বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতাল, ফার্মেসি, খাবারের দোকান, মুদি  দোকান, হাত ধোঁয়ার জন্য নির্ধারিত স্থানের সামনে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য ৩ ফুট দুরত্বে গোলবৃত্ত একেঁ দেয়া হয়।

 

এসময় সংগঠনের নেতৃবৃন্দ সবাইকে এই দুরত্ব বজায় রেখে প্রয়োজনীয় কাজ করার জন্য অনুরোধ জানান। এবং নিজের সুরক্ষা নিজের হাতেই নিশ্চিতের আহবান জানান নেতৃবৃন্দ।

 

করোনা ভাইরাস প্রতিরোধে এই সচেতনামূলক কাজে সহযোগিতা করছেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, দপ্তর সম্পাদক পপি রানি সরকার, গবেষক মাহবুব সুমন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রির্চাড, ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি শুভ দেব, সাধারণ সম্পাদক ইলিয়াস জামান।

এই বিভাগের আরো খবর