শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সানারপাড় স্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


মঙ্গলবার (২৬ মার্চ) সকালে স্কুল অডিটরিয়ামে অনুষ্ঠিত এ  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও সানারপাড় রওশ আরা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা রওশন আরা বেগম।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জহিরুল হকের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠনে উপস্থিত ছিলেন, সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সাবেক সদস্য সামসুল আলমসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


অনুষ্ঠানের সভাপতি জহিরুল হক ’৭১ সালের সেই ২৫মার্চের কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনী ঘুমন্ত নিরস্ত্র বাঙালীর উপর ঝাপিয়ে পরে গণহত্যাসহ কি নির্মম নিষ্ঠুরতা চালিয়েছিল তার সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন, পাক হানাদার বাহিনীর নিষ্ঠুর নির্মমতায় স্বজন ও সম্ভ্রম হারানোসহ সকল দুঃখ কষ্টকে বুকে চাপা দিয়ে দেশের সাধারণ নারী-পুরুষ যোগ দেয় স্বাধীনতা যুদ্ধে। সে সময় দেশবাসী এতই উজ্জীবিত হয়ে উঠেছিল যে, পাক হানাদার বাহিনীর সাথে স্বাধীনতা বিরোধী রাজাকার, আলবদররা হাত মিলিয়েও বেশীদিন টিকতে পারেনি। মাত্র ৯মাসের সংগ্রামেই বাঙালী জাতি পেয়ে যায় স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে জায়গা করে নেয় লাল সবুজের একটি নিশান। 

এই বিভাগের আরো খবর