মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

সাধারণ সম্পাদক প্রার্থী আ.খালেকের পোস্টার ছিঁড়ে ফেলায় নিন্দা  

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আগামী ১৮ ডিসেম্বর পাগলা ইসলামিয়া বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লি. নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দিকে নির্বাচনের প্রচার প্রচারণায় বহিরাগতদের দিয়ে সাধারণ সম্পাদক পদপ্রার্থী আ.খালেকের বিভিন্ন জায়গায় লাগানো নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা ও ভোটারদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শনে অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী মনির হোসেন দিদারের বিরুদ্ধে।


 
পাগলা ইসলামিয়া বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর পক্ষ থেকে এ ঘটনার ন্দিা জানানো হয়। শনিবার ( ১৪ ডিসেম্বর) সমিতি থেকে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


 
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রতিদ্বন্দ্বী মনির হোসেন দিদার বহিরাগত লোকজন দিয়ে বিভিন্ন জায়গায় নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলছে এবং ভোটারদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। উক্ত ঘটনায় তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন মনির হোসেন দিদার বিগত সময়ে ফতুল্লা থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মীর হোসেন মীরুর সহযোগিতায় বলপূর্বক সমিতির অফিস দখল করে এবং একটি পাতানো নির্বাচন দেখিয়ে নিজেকে সাধারণ সম্পাদক হিসেবে দাবি করে। তার বিরুদ্ধে এ ব্যাপারে ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয় ও জেলা সমবায় কার্যালয়ে লিখিতভাবে অভিযোগ দাখিল করিলে সমবায় কর্তৃপক্ষ ২০১৭ সালে ২ ফেব্রুয়ারি কমিটিকে বে-আইনী ও অবৈধ বলে আখ্যা দিয়ে সরকারি কর্মকর্তার সমন্বয়ে অন্তবর্তীকালীন ব্যবস্থাপনা কমিটি গঠন করে ২০১৭ এর ৫ মে জেলা সমবায় কার্যালয় থেকেও নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দেশ দেয়া হয়।


 
পরবর্তীতে একই বিষয়ে পুনরায় তাগাদা দেওয়ার পরও তার নির্দেশ অমান্য করে ২০১৯ সালের ১৭ আগস্ট মনির হোসেন দিদার এবং মোঃ নূর হাসানসহ একটি চক্র জালিয়াতির মাধ্যমে ভুয়া কমিটি দেখিয়ে অত্র সমিতির ব্যাংক হিসাব ন্যাশনাল ব্যাংক পাগলা শাখা, যাহার সঞ্চয়ী হিসাব নং-১০৫০০০০৬৬৭১৩১ হইতে ১৭ আগস্ট চেক নং-৪১৩৯৮৮০ এর মাধ্যমে ২,৫০,০০০ (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা উত্তোলন করে।


 
যে বিষয়ে সমিতির কমিটি ও সদস্যরা অবগত নন। সমিতির তিন বছরের দোকান ভাড়া প্রায় ৩ লক্ষ টাকা এবং ফুটপাথ থেকে বিভিন্ন নামে বেনামে টাকা উত্তোলন করে। এসমস্ত বিষয়ে ভোটাররা সচেতন হলে মনির হোসেন দিদার নিশ্চিত পরাজয় জেনে ক্ষীপ্ত হয়ে পোস্টার ছিঁড়ে ফেলাসহ ভোটারদেরকে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদর্শন করছে।


 
তাই সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় সঠিকভাবে যাতে নির্বাচন অনুষ্ঠিত হয় সে বিষয়ে প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এই বিভাগের আরো খবর