শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

সাদ পন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

প্রকাশিত: ২৪ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪ ) : সাদ পন্থীদের জেলা ইজতেমা বন্ধের দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মো.জসিম উদ্দিনের কাছে স্মারকলিপি দিয়েছেন ওলামায়ে কেরাম। সোমবার (২৪ জুন) দুপুরে মাও.ফেরদাউস রহমানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করেন তারা।


স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী শান্তিপ্রিয় তাবলীগি মেহনতের মধ্যে ভারতের মাওলানা সাদ কান্ধলবী শরীয়ত বিরোধী বক্তব্য প্রদান করছেন এবং এখানও করছেন । উনি বলেছেন, আল্লাহর হাতে যদি হেদায়েত থাকত, নবী কেন পাঠালেন। তিনি আরও বলেছেন, হযরত মুহাম্মদ (স.) শাস্তি যোগ্য অপরাধ করেছেন। নাউযুবিল্লাহ! এভাবে তিনি একের পর এক কোরআন-হাদিস বিরোধী বক্তব্য করেই বেড়াচ্ছেন। এহেন পরিস্থিতিতে বর্তমান জানামার ওলামাদের দায়িত্ব হচ্ছে, সাধারণ মুসলমানদের ঈমান হেফাজতের জন্য তার ব্যাপারে সচেতন করা।


অতিব দুঃখর বিষয় যে, মাও. সাদের কিছু অন্ধ অনুসারী ওলামায়ে কেরামকে উপেক্ষা করে তার ভ্রান্ত আকিদাগুলো প্রচার প্রসার করছে। এই লক্ষ্যেই তারা গুটি কয়েক তাবলীগের নামধারী নারায়ণগঞ্জ জেলার ইজতেমা ঘোষণা করে। বিশ্বস্ত সূত্রে জানতে পারি, যদি তাই হয় তবে নারায়ণগঞ্জ জেলার সমস্ত ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা এই ভ্রান্ত মতাদর্শের সকল কার্যক্রম প্রতিহত করতে সদা সজাগ থাকবে। ইনশাল্লাহ।


প্রসঙ্গত, গত বছরের ১ লা ডিসেম্বর ২০১৮ ইং ঢাকা টঙ্গী ইজতেমা ময়দানে তাবলীগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।


স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, মাও.মামুন ফেরদৌস, মাও.দেলোয়ার হোসেন, মুফতি আব্দুল্লাহ মনসুর, মাও. জুবায়ের আহমদ, মোহাম্মদ শাহ আলম, মোহাম্মদ সানাউল্লাহ, আনোয়ার হোসেন প্রমুখ।

এই বিভাগের আরো খবর