শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সাইনবোর্ডের মহাসড়ক যেন মৃত্যুর ফাঁদ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডে ওভারব্রিজ না থাকায় রাস্তা পারাপার হতে গিয়ে প্রতিদিন সড়ক দূর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা। এই সড়কটি দিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট রোডের শত শত গাড়ী আসা যাওয়া করে প্রতিদিন । উক্ত সড়কটির আশে-পাশে দেড় থেকে দুই লক্ষাধিক মানুষের বসবাস। 


প্রতিদিন এক লক্ষাধিক মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত করে। বেশির ভাগ স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, চাকুরীজীবিদের ব্যবহার করতে হয় সড়কটি। কিন্তু সড়কের উপরে ওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে পারাপার হতে তাদের। পারাপার হতে গিয়ে প্রতিদিন সড়ক দূর্ঘটনার কবলে পড়তে হয় এইখানকার বাসিন্দাদের।


প্রতিমাসে সাইনবোর্ডের রাস্তা দিয়ে পারাপার হতে গিয়ে ৫ থেকে ৬ জন্য ব্যক্তি সড়ক দূর্ঘটানায় নিহত হন এবং পঙ্গুত্বও বরণ করছেন অনেকে । অন্যদিকে ওভারব্রিজ না থাকায় হিমসিম খেতে হচ্ছে সাইনবোর্ডের ট্রাফিক পুলিশ সদস্যদের। 


তারাও জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়ে যানজট নিরসনের কাজ করছেন। অনেক পথচারাী আবার ট্রাফিক পুলিশের সহযোগীতায় রাস্তা পারাপার হচ্ছেন। সাইনবোর্ডের বাসিন্দারা বলেন, সাইনবোর্ডের চার লেনের সড়কটি এখন মৃত্যুর ফাঁদ। 


ওভারব্রিজ না থাকায় প্রতিদিন রাস্তা পারাপার হতে গিয়ে অনেকে প্রাণ হারিয়েছেন এবং হারাচ্ছেন। দ্রুত যদি ওভারব্রিজের ব্যবস্থা না করা হয় তাহলে এই সড়কে আরো দূর্ঘটনা ঘটবে। 


সাইনবোর্ডের ট্রাফিক পুলিশবক্সের টিআই জিয়াউল করিম বলেন,  প্রতিদিন এই সড়ক দিয়ে লক্ষাধিক লোকের যাতাযাত। রাস্তার পার হতে গিয়ে অনেক দূর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীরা। 


পথচারীদের অনেক সময় ট্রাফিক পুলিশ সদস্যরা নিরাপদে রাস্তা পারাপার করে দিচ্ছেন। তবে সাইনবোর্ডে একটি ওভারব্রিজ খুব জরুরী। ওভারব্রিজ হয়ে গেলে সড়কে দূর্ঘটনার হার অনেক কমে যাবে। উক্ত বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।   
 

এই বিভাগের আরো খবর