বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

সাইদুল ইসলামকে হত্যার হুমকি, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

সংবাদ বিজ্ঞতি  (যুগের চিন্তা ২৪) : সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও একুশে টেলিভিশনের স্টাফ রিপোর্টার মুহাম্মদ সাইদুল ইসলামকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।ডেভেলপার কোম্পানির দুর্নীতি, অনিয়ম নিয়ে রিপোর্ট করায় এ হুমকির শিকার হন তিনি।

 

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ  নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোমবার (৭ অক্টোবর) একুশে টেলিভিশনের অনুসন্ধানমূলক ‘একুশে চোখ’ অনুষ্ঠানে রাজধানীতে রিয়েল এস্টেট কোম্পানির বিভিন্ন প্রতারণার বিষয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়। ওই প্রতিবেদনে রাইয়ান রিয়েল এস্টেট নামে একটি ডেভলপার কোম্পানির দুর্নীতি ও অনিয়মের খবর প্রকাশ পায়। পরবর্তীতে ওই কোম্পানির এমডি মাওলানা মাশুক রেজা একুশে টেলিভিশনকে একটি লিগ্যাল নোটিশ পাঠায়। যাতে উল্লেখ করা হয়, কোম্পানির চেয়ারম্যানের বক্তব্য নিয়ে পুনরায় নিউজ করার জন্য। 

 

তাই গত ৩ অক্টোবর সাইদুল ইসলাম নিউজ করার জন্য মোবাইলে ফোন করে মাশুক রেজাকে বক্তব্য দেয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি বক্তব্য না দিয়ে উল্টো সাইদুলকে অকথ্য ভাষায় গালমন্দ এবং হত্যার হুমকি দেন। শুধু তাই নয়, আবু বকর নামে ওই কোম্পানির ম্যানেজার পরিচয়েও  এক ব্যক্তি হত্যার হুমকি প্রদান করেন সাইদুলকে। এ ঘটনায় গত ৬ অক্টোবর ক্যান্টনমেন্ট  থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাইদুল ইসলাম।


 
ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, একজন পেশাদার সাংবাদিককে হত্যার হুমকি ও হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়। এ ঘটনায় আমরা উদ্বিগ্ন।

 

বিবৃতিতে ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার নীতিমালা মেনেই প্রতিবেদন লিখেছেন সাইদুল ইসলাম। তারপরও তাকে হত্যার হুমকি দেয়া অত্যন্ত নিন্দনীয়। এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর