শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সাংবাদিকের বিরুদ্ধে মামলা, সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের প্রতিবাদ

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে ১৬ জন সাংবাদিকের বিরুদ্ধে দুটি পৃথক আদালতে মামলা দায়েরের ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের সাংবাদিকরাবৃন্দ।

 
শুক্রবার (১১ অক্টোবর) সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের সভাপতি হোসেন চিশতী সিপলু ও সাধারণ সম্পাদক মো.ফরহাদ হোসাইন এক বিবৃতিতে তীব্র নিন্দা, প্রতিবাদসহ গভীর উদ্বেগ প্রকাশ করেন।  

 

মামলা দুটির মধ্যে একটি বাদী সিদ্ধিরগঞ্জের এসও রোড এলাকার একাধিক মামলার আসামী স্বপন মন্ডল। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাড. হাবিবুর রহমান মাসুম এবং অপরটির বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাড. মশিউর রহমান শাহিন। স্বপন মন্ডলে করা মামলায় ৭ পত্রিকার ১৪ জন এবং মীর সোহেল আলীর মামলায় এক পত্রিকার দু’জন সাংবাদিককে বিবাদী করা হয়েছে।

 

স্বপন মন্ডলের দায়েরকৃত মামলায় বিবাদীরা হলেন-নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী ইসলাম, একই পত্রিকার বার্তা সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ, দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রকাশক সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল, বার্তা সম্পাদক শাহীন, দৈনিক সংবাদ চর্চা এর প্রকাশক সম্পাদক মুন্না খাঁন, বার্তা সম্পাদক আনোয়ার হাসান, দৈনিক স্বাধীন বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মো. ইলিয়াস মোল্লা, বার্তা সম্পাদক জসিম উদ্দিন, ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা, দৈনিক যুগের চিন্তা এর প্রকাশক সম্পাদক আবু আল মোরছালিন বাবলা, নির্বাহী সম্পাদক এজাজ কোরেশী এবং দৈনিক মাতৃভূমির খবর এর প্রকাশক সম্পাদক মো. রেজাউল করিম, উপদেষ্টা সম্পাদক আনায়ারুল ইসলাম, নির্বাহী সম্পাদক এনামুল কবির।

 

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলীর দায়েরকৃত মামলায় বিবাদীরা হলেন, দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক হাবিবুর রহমান বাদল এবং একই পত্রিকার স্টাফ রিপোর্টার আব্দুর রহিম।

 

স্বপন মন্ডল তার মামলায় দাবি করেছেন ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার হলেও প্রকাশ্যে ঘনিষ্ট বন্ধু স্বপন মন্ডল’, ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছে স্বপন মন্ডল’ ইত্যাদি শিরোনামে সংবাদ প্রকাশ করে। সেসব সংবাদ মিথ্যা বলে দাবি করেছেন তিনি। একই সাথে তিনি দাবি করেছেন এ সংবাদের কারণে তার ৫ কোটি টাকার মানহানি ঘটেছে।

 

অন্যদিকে মীর সোহেল আলী দাবি করেছেন, ডান্ডিবার্তায় প্রকাশিত সংবাদ অসত্য মিথ্যা ও বানোয়াট তথ্যে ভরপুর। এর ফলে তারও মানহানি ঘটেছে বলে তিনি দাবি করেছেন।

 

এদিকে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রকাশক ও সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল বলেন, মামলার আসামী হিসেবে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর বার্তা সম্পাদক শাহীন নামে যাকে উল্লেখ করা হয়েছে তিনি তাকে চিনেন না। মূলত সময়ের নারায়নগঞ্জ এর বার্তা সম্পাদক শাহীন নামে কেউ নেই।

 

বিবৃতিতে অবিলম্বে মামলা দুটি প্রত্যাহারের দাবি জানিয়ে, সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের সভাপতি হোসেন চিশতী সিপলু ও সাধারণ সম্পাদক মো.ফরহাদ হোসাইন বলেন, সাংবাদিকদের হয়রানি করতেই এ মিথ্যা মামলা দায়ের করেছেন তেলচোরদের মূলহোতা স্বপন মন্ডল। মামলার বাদী স্বপন মন্ডল চোরাই তেল ও চাঁদাবাজিসহ ৫টি মামলার আসামী। তাই হয়রানিমূলক এ মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তারা।  

এই বিভাগের আরো খবর