মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

সাংবাদিকদের উপর হামলার ঘটনায় মানববন্ধন

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা ২৪ : নারায়ণগঞ্জে ৩ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকবৃন্দ। বুধবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিকরা বলেন, আমরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। কিন্তু উপযুক্ত বিচার পাইনা। 


সাংবাদিকরে উপর হামলার উপযুক্ত বিচার হলে তারা আর এমন কাজ করতে সাহস  পেতো না। সাংবাদিকরা একের পর এক হামলার শিকার হচ্ছে। আমরা সাংবাদিকরা যদি একদিন আমাদের কাজ বন্ধ রাখি তাহলে  দেশ অচল হয়ে যাবে। তাহলে  কেনো আমরা বিচার পাবো না। সাংবাদিকরা জাতির বিবেক,সমাজের দর্পণ। আর এ সাংবাদিকদেরকে যখন পারে মিথ্যা মামলা ঠুকে  দেয়।


নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটুর সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান কচি, ফতুল্লা মডেল  প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, দৈনিক ভোরের কথা পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান, দৈনিক যুগের চিন্তা পত্রিকার সহকারী সম্পাদক শেখ মিজানুর রহমান, যুগের চিন্তা পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ও দৈনিক অধিকারের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ফরিদ আহম্মেদ বাধন ও স্টাফ রিপোর্টার আব্দুল লতিফ রানা, অনলাইন নিউজ পোর্টাল টপ নিউজ ডট কম এর সম্পাদক মহসীন আলম, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক মাসুদুর রহমান দিপু,সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, বন্দর থানা প্রেসক্লাবের সভাপতি সাব্বির সেন্টু,ুঅনলাইন নিউজ  পোর্টাল ঢাকার নিউজ ডট কম এর প্রধান সম্পাদক ও মানবাধিকার কর্মী সোনিয়া  দেওয়ান প্রীতি,ফতুল্লা  প্রেক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম,দৈনিক খবর পত্রের জেলা প্রতিনিধি মনির হোসেন,সাংবাদিক সাহাদাৎ  হোসেন ভূইয়া প্রমুখ। 


উল্লেখ্য, মঙ্গলবার (১৪ জানুয়ারি)  বিকেলে সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে  সোনারগাঁ যাওয়ার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ বার্তা ২৪  ডটকম এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত রহমান লিংকন,অগ্রবানী প্রতিদিনের ফটো সাংবাদিক জামাল তালুকদার ও জনতার কাগজের সম্পাদক মিজানুর রহমান মিজান। 
 

এই বিভাগের আরো খবর