শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সাংবাদিক মাহফুজউল্লাহ নাফেরার দেশে

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯  

 ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজউল্লাহ । শনিবার (২৭ এপ্রিল) ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় ১১টা ৫ মিনিটে (বাংলাদেশ সময় ১০টা ৫ মিনিট) তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাাহি...রাজিউন)।


মাহফুজউল্লাহ গুরুতর অসুস্থ হয়ে গত তিন সপ্তাহ ধরে ব্যাংককের হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন। তিনি হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন।


শনিবার সকালে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মেয়ে নুসরাত হুমায়রা। নুসরাত হুমায়রা ছাড়াও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।


মাহফুজউল্লাহ শেষ নিঃশ্বাস ত্যাগের সময় স্ত্রী দিনারজাদী বেগম, ছোট মেয়ে ডা. নুসরাত হুমায়রা, জামাতা মিনহাজুল হক হাসপাতালে ছিলেন। সকল প্রক্রিয়া শেষে আগামীকাল (রোববার) অথবা সোমবার মরহুমের মরদেহ দেশে আনা হবে বলে জানিয়েছেন মরহুমের বড় মেয়ে মুসাররাত হুমায়রা অঙ্গনা।

 

১৯৫০ সালে নোয়াখালীতে জন্ম নেয়া মাহফুজউল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সিনিয়র এ সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই বিভাগের আরো খবর