শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিক পরিচয়ে গ্রেপ্তারকৃত বাবু ফতুল্লা তাঁতী লীগের সভাপতি

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লায় গ্যাস লাইন অবৈধ বলে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গ্রেপ্তার ৫ জনের মধ্যে ফতুল্লা তাঁতী লীগের সভাপতি বাবু সওদাগর (৪৫) রয়েছেন। 


বাবু সওদাগর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় এমপির পক্ষে প্রচারণাও চালান। ফতুল্লার ইসদাইর বুড়ির দোকান এলাকার আবদুল লতিফ মিয়ার ছেলে। রাজনৈতিক পরিচয় ও সাংবাদিক পরিচয়ে প্রতারণা করাই ছিলো বাবু সওদাগরের কাজ। 


গত রোববার (৩০ জুন) বিকেলে ফতুল্লার রঘুনাথপুর জোড়াপুল এলাকা থেকে চাঁদাবাজির অভিযোগে বাবু সওদাগরসহ ৫জনকে গ্রেপ্তার করে পুলিশ। বাবুসহ আরো ৪ জন রঘুনাথপুর এলাকায় সুপ্রিয়া বেগমের (৫০) বাসায় তিতাস গ্যাসের কর্মকর্তা পরিচয় দিয়ে গ্যাসের সংযোগসহ চুলা দেখতে চায়। 


বাসার মালিক আসামীদের নিকট পরিচয়পত্র দেখতে চাইলে তারা পরিচয়পত্র না দেখিয়ে বলে যে, “আপনার গ্যাস সংযোগটি অবৈধ, গ্যাসের সংযোগটি আমরা বন্ধ করে দিব, যদি সংযোগটি চালু রাখতে চান তাহলে ৫০ হাজার টাকা দিতে হবে। 


তাদের ব্যক্তিদের আচরণ সন্দেহজনক হওয়ায় বাড়ীর মালিক সুপ্রিয়া বেগম এর ভাই গোলাম মেহেদী হাসান তুহিন স্থানীয়  লোকজনের সহায়তায়  তাদের আটক করে ফতুল্লা থানা পুলিশকে সংবাদ দেয়। 


পুলিশ তাদের আটক করলে রা তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন নারায়নগঞ্জ এর কর্মকর্তা সেজে প্রতারণা ও চাঁদাবাজির কাজ করেছে  বলে স্বীকারোক্তিও দেয়। পরে এঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের হয়।  আদালতে পুলিশ তাদের ৫দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারগারে পাঠায়।  


এদিকে এমন লোক কি করে ফতুল্লা তাঁতী লীগের সভাপতি হন এব্যাপারে জানতে চাইলে জেলা তাঁতী লীগের সভাপতি হাসান ফেরদৌস জুয়েল বলেন, আমি বেশ কয়েকমাস থেকে তাঁতী লীগের সাথে সম্পৃক্ত নই। কে কিভাবে ওরকম পদে যুক্ত হয়েছে তা আমি বলতে পারছিনা।  


প্রসঙ্গত, চাঁদাবাজি করতে গিয়ে গ্রেপ্তার হওয়া বাবু সওদাগরসহ আরো ৪ জনের কাছ থেকে সাপ্তাহিক দুর্নীতির রিপোর্ট নামক একটি পত্রিকার আইডি কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ। 


আটককৃতরা একটি মাইক্রো নিয়ে বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় চাঁদাবাজি করে আসছিলো বলে জানায় ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন। বাবুসওদাগর গ্রেপ্তার হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন এলাকাবাসী।  
 

এই বিভাগের আরো খবর