বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

সাংবাদিক কচি ও নয়নের পরিবারের পাশে দাড়ালো আব্দুর রউফ ফাউন্ডেশন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : অসুস্থ্য সাংবাদিক মাহমুদ হাসান কচি ও সদ্য প্রয়াত মেহেদী হাসান নয়নের পরিবারের পাশে দাড়ালো হাজী আব্দুর রউফ ফাউন্ডেশন। বৃহস্পতিবার সন্ধ্যায় ফাউন্ডেশনের পক্ষ থেকে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নে উল্লেখিত সাংবাদিকদের জন্য দেড়লক্ষ টাকা অনুদান দেয়া হয়েছে। এতে সার্বিকভাবে সহযোগীতা করেছেন ফাউন্ডেশনের পরিচালক ও সাংবাদিক মনিরুল ইসলাম সবুজ। 


এরমধ্যে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাংগঠনিক সম্পাদক সদ্য প্রয়াত মেহেদী হাসান নয়নের জন্য অনুদানের ১লক্ষ টাকা গ্রহণ করেন তার স্ত্রী। আর ৫০হাজার টাকা গ্রহণ করেন এসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান কচি। 


এসময় সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম বলেন, সাংবাদিক ইউনিয়ন শুধু এক বছরই সাহায্য সহায়তায় এগিয়ে আসবে এমন নয়। এটা চলমান প্রক্রিয়া। যেকোন সমস্যা হলে সংবাদকর্মীরা জানালে আমরা অবশ্যই পাশে থাকবো।


ইউনিয়নের  কার্যকরি সদস্য শওকত আলি সৈকত বলেন, আমরা এমন একটি সংগঠন করছি।  যা সাংবাদিকদের সেবার জন্যই। মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্য ফান্ড করে যেসকল অর্থ অনুদান দিচ্ছেন তা আমরা সাংবাদিকদের মাঝে পৌছে দিতে সহযোগীতা করছি। আর কিছুদিন পরই আমরা নয়নে  পরিবার ও কচি ভাইকেও সে ফান্ড থেকে আর্থিক অনুদান দিতে পারবো বলে প্রত্যাশা করছি। 
ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান কচি বলেন, আমার ও নয়নের জন্য সকল সাংবাদিকরা যা করেছে, তার জন্য আমি ঋণি। সকলের কাছে অনুরোধ থাকবে  ভবিষ্যতেও সকলেই যেন ঐক্যবদ্ধ  থাকে।


এসোসিয়েশন সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকি প্রয়াত নয়নের স্ত্রী কে উদ্দেশ্যে করে  বলেন, নয়ন আমাদের মাঝে নেই। তবে যেকোন সময় আমাদেরকে ডাকবেন পাশে থাকবো। কখনো আপনি এবং নয়নের একমাত্র ছেলে যেন আমাদের সাংবাদিক সমাজ থেকে বিচ্ছিন্ন না হয়। এজন্য আপনি খেয়াল রাখবেন।


প্রসঙ্গত, সম্প্রতি মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ইহকাল ত্যাগ করেন সাংবাদিক মেহেদী হাসান নয়ন। অন্যদিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে ওপেন হার্ট সার্জারী করে এখনো ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাচ্ছে মাহমুদ হাসান কচি।


এসময় উপস্থিত ছিলেন, দৈনিক সচেতনের ফটো সাংবাদিক মোক্তার হোসেন, সমকালের ফটো সাংবাদিক মেহেদী হাসান সজিব, সময়ের নারায়ণগঞ্জ ২৪ এর আরিফ হোসেন, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর সম্পাদক ও আনন্দ টিভির জেলা প্রতিনিধি সৈয়দ সিফাত আল রহমান লিংকন, অগ্রবানি পত্রিকার ফটো সাংবাদিক পাভেল হক, সময় টিভি ক্যামেরা পার্সন আব্দুল্লাহ মামুন, যমুনা টিভির ক্যামেরা পার্সন জয়, একাত্তর টিভির আবির, মাছরাঙ্গা টিভির রুবেল হাসান, চ্যানেল ২৪  এর ক্যামেরা পার্সন মিকাঈল, সাবিত আল হাসান সহ অন্যান্যরা।
 

এই বিভাগের আরো খবর