মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্ব পালন করব : ওসি নজরুল

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে আমি আমার দায়িত্ব ও কর্তব্য পালন করে যাবো। কোনো প্রকার অন্যায়ের কাছে আমি নিজেকে নতজ্যানু করব না। মাদক নির্মূলের ক্ষেত্রে আমি সর্বোচ্চ কঠোর হয়ে কাজ কবর।
 
জেলা পুলিশ সুপার মহোদয় হারুন অর রশীদ মাদক নির্মূলে যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি প্রতিদিন কাজ করে যাচ্ছেন। তার এই যুদ্ধে সফলতা আনতে হলে আমাদের পরিশ্রম করতে হবে। অপরাধীদের ব্যাপারে কেউ তদবির করে আমার কাছ থেকে সুবিধা নিতে পারবে না। এরই মধ্যে অনেকেই তদবির করে ব্যর্থ হয়েছেন।
 
পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে গিয়ে আমি সর্বোচ্চ পরিশ্রম করে যাবো। আমার ওপর যে পবিত্র দায়ত্বি রয়েছে তা আমি সমুন্নত রাখার সর্বোচ্চ চেষ্টা করে যাবো। জনগণের বন্ধু হয়ে আমি তাদের সেবা প্রদান করবো। আইনের উর্ধ্বে কেউ নেই;আইন সবার জন্যই সমান। এক আলাপচারিতায় বুধবার আড়াইহাজার থানায় সদ্য যোগদানকারী ওসি নজরুল ইসলাম এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, চোর, ডাকাত, ধর্ষণকারী ও মাদক ব্যবসায়ীকে শায়েস্তা করতে গিয়ে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে। অপরাধীদের কোনো দল নেই। তাদের পরিচয় আমার কাছে সেইফ অপরাধী। মাদকের বিরুদ্ধে এরই মধ্যে আমি ‘জিরোট্রলারেন্স’ নীতি গ্রহণ করেছি। এতে বেশ সুফলও পাওয়া যাচ্ছে।
 
তিনি বলেন, আমার থানায় পুলিশ সদস্যরা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। ভালো কিছু অর্জন হলে এটি তাদেরই কৃতিত্ব হবে। কাজের গতি আগের যেকোনো সময়ের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এই ধারা আমি অব্যাহত রাখব।
 
এতে আইনশৃঙ্খলায় ক্রমেই উন্নয়ন হচ্ছে। তবে কোনো প্রকার অনিয়ম ও দুর্নীতি আমি সহ্য করব না। আমার দায়িত্ব সঠিকভাবে পালনের ক্ষেত্রে আমি সকলের সাহায্য কামনা করছি।
 
সূত্র থেকে পাওয়া তথ্যমতে, গেলো জুন মাসে  ইয়াবা (ট্যাবলেট) উদ্ধার হয়েছে ৩২৭পিস, গাঁজা ৪০ কেজি ৫০০ গ্রাম, বিয়ার ২২১ ক্যান, বিদেশী মদ ৪ বোতল ও ফেন্সিডিল ১ বোতল। এসব ঘটনায় মামলা হয়েছে ২২টি। আসামি গ্রেপ্তার করা হয়েছে ২৮জন।
 
এ ছাড়াও গ্রেপ্তারি পরোয়ানা তালিম করা হয়েছে, জিআর মামলা (বডি) ১৭জন, সিআর-০৯জন, জিআর সাজাপ্রাপ্ত আসামি ৪জন ও সিআর সাজাপ্রাপ্ত আসামি ৩জন।

এই বিভাগের আরো খবর