শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সরকারের সহায়ক শক্তি হিসেবে তোমাদের কাজ করতে হবে : রাব্বি মিয়া

প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক রাব্বি মিয়া শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ৩০ লক্ষ মানুষের রক্ত ও লাখো মা-বোনের সম্ভ্রম হারানোর বিনিময়ে বাঙালি জাতি পেয়েছে তার স্বাধীনতা। তোমাদের এই দেশের জন্য কাজ করতে হবে। এজন্য পিতা-মাতা সহ সমাজের সকল গুরুজনের কথা মানতে হবে। 


তাদের শ্রদ্ধা করতে হবে। কঠোর পরিশ্রম করে পৃথিবীতে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আমরা যেভাবে ডিজিটাল বাংলাদেশ তৈরীতে এগিয়ে যাচ্ছি তা বিশ্বব্যাপী সমাদৃত। বর্তমান সরকার শিক্ষার গুনগত মান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব পালন করছে। 
এখানে সহায়ক শক্তি হিসেবে তোমাদের কাজ করতে হবে। সকলের অবদানে এমন একটি বাংলাদেশ রেখে দিতে চাচ্ছি, তোমরা একদিন লাল-সবুজের পাসপোর্ট নিয়ে সারা বিশ্বে মাথা উঁচু করে বাচঁতে পারবে।


মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে পৌর ওসমানী স্টেডিয়ামের কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, ১৯৭১এর মুক্তিযুদ্ধের সকল মুক্তিযোদ্ধাদের বিন¤্র চিত্তে ও শ্রদ্ধার সাথে স্মরন করছি। তাদের স্মরণেই আজ স্বাধীনতা দিবস পালিত হচ্ছে। দেশের উন্নতির রূপরেখা বাস্তবায়নে নারায়নগঞ্জ জেলা সর্বাধিক গুরুত্ব পালন করছে। দেশের সর্বাধিক মৃৎ শিল্প, সর্বাধিক সরকারি ও বেসরকারি  অর্থনৈতিক অঞ্চল সহ অর্থনৈতিক কর্মকান্ড এই জেলায় দৃশ্যমান।


অনুষ্ঠানে আরো উপস্থিত পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বিপিএম, পিপিএম (বার), উপ-পরিচালক স্থানীয় সরকার মো. মোখলেসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক  (আইসিটি) মো. মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল বারী, সিভিল সার্জন ডা. মো. এহসানুল হক প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর