শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সরকারি খাল দখল করে বালু ভরাট ও বাউন্ডারি দেয়াল নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

সোনারগাঁ প্রতিনিধি : সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া এলাকায় স্থানীয় ভূমিদস্যুদের বিরুদ্ধে একটি সরকারি খাল অবৈধভাবে দখল করে বালু ভরাট ও বাউন্ডারি দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মনিরের নিকট লিখিত অভিযোগ করেছে এলাকাবাসী । 


অভিযোগে উল্লেখ করা হয়েছে, বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়ার নুরুল ইসলামের ছেলে মনিরুজ্জামান ও সমর মোল্লার ছেলে রুহুল আমিন মোল্লার নেতৃত্বে একটি ভূমিদস্যু সিন্ডিকেট সম্প্রতি সাতভাইয়াপাড়া মৌজায় এসএ ১০৪ ও আরএস ১১৪নং দাগে ১৭ শতাংশ সরকারি খাল জাল দলিলের মাধ্যমে অবৈধভাবে দখল পূর্বক বালু ভরাট করে বাউন্ডারি দেয়াল নির্মাণ করছে। 


ভূমিদুস্যরা যেই দলিলের মাধ্যমে উক্ত খাল নিজেদের দাবি করছে, সম্ভাব্য সকল অফিসে তল্লাশি দিয়েও এলাকাবাসী সেই দলিলের কোন অস্থিত্ব পায়নি। তাই অবিলম্বে সরকারি খাল দখলমুক্ত করার লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট এই লিখিত অভিযোগ করা হয়। 


স্থানীয় পঞ্চায়েত কমিটির আবুল হোসেন মোল্লা, তাহের মোল্লা, বৈদ্যেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মল্লিক মঞ্জুর হোসেন হিরু, রনি মোল্লা ও মোহাম্মদ অহিদুল্লাহ জানান, অভিযোগ দেয়ার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মনির অভিযুক্তদের থানায় ডেকে বাউন্ডারি দেয়াল নির্মাণ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন ওসি। 


সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। 
 

এই বিভাগের আরো খবর